ঈদেরদিন রাতে সিলেটে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার

ছবি প্রতিকী

ঈদের দিন রাতে সিলেট নগরী থেকে আরিফুল ইসলাম বাবু (১৬) নামে এক কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৯ জুন) রাত ১১টার দিকে সিলেট মহানগরীর সুরমা টাওয়ার থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

আরিফুলকে তার থাকার কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে দড়ির মাধ্যমে গলায় ফাঁস দেওয়া অবস্থায় উদ্ধার করে পুলিশ। আরিফুল আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা পুলিশের।

আরিফুলের গ্রামের বাড়ি চট্টগ্রামে। সে ২০১১ সাল থেকে সিলেট এসওএস শিশু পল্লী সেন্টারে প্রতিপালন হয়। সেখানে তার একজন বড় বোনও রয়েছে। সে সুরমা টাওয়ারের ১২ তলায় একটি রুমে কয়েকজনের সঙ্গে বসবাস করতো।

তার রুমমেটরা জানান, ঈদের দিন বিকালে আরিফুল ছাড়া তারা বাকি সবাই বাইরে ঘুরতে বের হন। রাত ১০টার দিকে তারা ফিরে রুমের দরজা ভেতর থেকে তালাবদ্ধ অবস্থায় পান। এসময় ডাকাডাকি করে কোনো সাড়া শব্দ না পেয়ে তারা মার্কেটের সিকিউিরিটির সহযোগিতায় দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে আরিফুলকে সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে তারা খবর দিলে কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) সুমন কুমার চৌধুরী বলেন- প্রাথমিকভাবে আমরা ধারণা করা হচ্ছে সে আত্মহত্যা করেছে। তবে কী কারণে করেছে তা এখনো জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।