ইব্রাহিম আলী স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষার ফল প্রকাশ

বিয়ানীবাজারের আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত ইব্রাহিম আলী স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে ফলাফল প্রকাশ করা হয়।

গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের ১০টি স্কুলের দশম ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত এই মেধাবৃত্তি পরীক্ষায় এবার দশম শ্রেণিতে মেধা তালিকায় প্রথম হয়েছে গোলাপগঞ্জের আল এমদাদ উচ্চ বিদ্যালয়ের ছাত্র সাখাওয়াত হোসেন (রোল নং ২২০১০)।

দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে- যথাক্রমে বিয়ানীবাজারের দাসউরা উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো. নাঈম ইসলাম (রোল নং ২২০১৫) ও গোলাপগঞ্জের বাগিরঘাট উচ্চ বিদ্যালয়ের তাহমিদা আক্তার খুশি (২২০৪৪)। দশম শ্রেণিতে সাধারণ গ্রেডে যারা বৃত্তি পেয়েছে তাদের রোল নং হচ্ছে ২২০০৫, ২২০২৩, ২২০৩৪, ২২০৩৮, ২২০৫৭ ও ২২০৬৫।

অষ্টম শ্রেণিতে মেধা তালিকায় প্রথম হয়েছে গোলাপগঞ্জের পনাইরচক উচ্চ বিদ্যালয়ের তনিমা রহমান নূরী (রোল নং ২২০৫৮)। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থী যথাক্রমে অনিক মাহমুদ (রোল নং ২২০০২) ও ইসরাত জাহান মুনা (রোল নং ২২০০১)।

একই শ্রেণিতে সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তদের রোল নং ২২০১০, ২২০২৫, ২২০২৮, ২২০৪০, ২২০৪৪, ২২০৬৪ ও ২২০৭১। গত ৫ নভেম্বর এই পরীক্ষা আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গোলাপগঞ্জের উত্তর বাদেপাশা ইউনিয়নের আমকুনার যুক্তরাজ্য প্রবাসী মিডল্যান্ড শাখা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, শিক্ষানুরাগী ও সমাজসেবক কামরুল আলম দুলালের পিতা, মহান মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম ইব্রাহিম আলীর নামে প্রতিষ্ঠিত ইব্রাহিম আলী স্মৃতি পরিষদের উদ্যোগে এ মেধাবৃত্তি পরীক্ষা ২০২১ সাল থেকে অনুষ্ঠিত হচ্ছে। সার্বিক পৃষ্ঠপোষকতা করছেন কামরুল আলম দুলাল।

তিনি জানিয়েছেন, খুব তাড়াতাড়ি আনুষ্ঠানিকভাবে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।