ইফতিকে বাঁচাতে শাবিতে এসইউডিএস’র বিতর্ক প্রতিযোগিতা

ক্যান্সার আক্রান্ত শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাহসিন তাবাসসুম ইফতিকে বাঁচাতে ‘SUDS presents Debate For Ifty’ শিরোনামে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি।

শনিবার (৬ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি মুমতাহিন চৌধুরী জানান, গত কয়েক মাস ধরে তাহসিন তাবাসসুম ইফতি নামের শিক্ষার্থী হজকিন্স ক্যান্সারের সাথে লড়াই করছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বর্তমানে তিনি ক্যান্সারের চতুর্থ স্টেজে আছেন। ডাক্তারের পরামর্শে তাকে কেমোথেরাপি দেওয়া হচ্ছে। তার চিকিৎসার জন্য ১৫ লাখ টাকা প্রয়োজন। দীর্ঘ দিন ধরে চিকিৎসার খরচ চালিয়ে এখন তার পরিবারের পক্ষে খরচ চালানো সম্ভব হচ্ছে না। তাকে সহযোগিতা করতে এসইউডিএস’র পক্ষ থেকে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এখান থেকে প্রাপ্ত অর্থ তার চিকিৎসায় ব্যয় করা হবে।

তিনি আরো জানান, বিতর্ক প্রতিযোগিতায় মোট ৩১ টি দল অংশ গ্রহণ করে। এর মধ্যে ফাইনালে পৌঁছায় মৌলভীবাজার ডিবেটিং সোসাইটি এবং এমসি কলেজ ডিবেটিং সোসাইটি। এতে মৌলভীবাজার ডিবেটিং সোসাইটি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। প্রতিযোগিতায় ডিবেটর অফ দ্যা টুর্নামেন্ট হিসেবে নির্বাচিত হন বিতার্কিক মানতাকা পৌষি।

প্রতিযোগিতার ফাইনাল পর্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন। এসময় ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থীর চিকিৎসা সহযোগিতায় এরকম বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করায় সংগঠনটির প্রশংসা করেন তিনি।

এসময় সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।