ইকুয়েডর ভক্তদের স্লোগান ‘বিয়ার চাই‍’

কাতার বিশ্বকাপের পর্দা উঠেছে রোববার (২০ নভেম্বর)। উদ্বোধনী ম্যাচে মাঠে নেমেছিল স্বাগতিক কাতার ও ইকুয়েডর। স্বাগতিককদের ২-০ গোলে হারিয়ে প্রথম ম্যাচ জয় করে নিয়েছে ইকুয়েডর।

ম্যাচের শুরুর দিকেই কাতারকে একপ্রকার কোণঠাসা করে খেলতে থাকে ইকুয়েডর। স্টেডিয়ামে থাকা ইকুয়েডর ভক্তরা নিশ্চিতই ছিল জয় পেতে যাচ্ছে তাদের সমর্থিত দলই। তাই ম্যাচের পুরোটা সময়জুড়ে তারা উৎসবে পার করেছে।

বিজয়ী ইকুয়েডরের ভক্তদের কাতারের বিপক্ষে ম্যাচের সময় ‘উই ওয়ান্ট বিয়ার’ স্লোগান দিতে শোনা গিয়েছিল। স্বাগতিক দেশের সমর্থকরা খেলা শেষ হওয়ার আগে হার মেনে একসাথে চলে গিয়েছিল।

দ্বিতীয়ার্ধে অধিকাংশ আসনই ছিল খালি। প্রথম বিশ্বকাপে হতাশাজনক শুরুর কারণে কাতারের সমর্থকরা আসন খালি করে গেলেও ইকুয়েডরিয়ানদের একটি প্রাণবন্ত দল প্রথমার্ধের শেষের দিকে বিয়ারের জন্য ‘উই ওয়ান্ট বিয়ার’ স্লোগান দিতে থাকে।

কাতার বিশ্বকাপ চলাকালীন স্টেডিয়ামগুলোতে বিয়ার বিক্রি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। অবশ্য টুর্নামেন্ট শুরুর দুই দিন আগে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধুমাত্র অ্যালকোহলমুক্ত পানীয় এখানে বিক্রি হয়।

মাঠ থেকে দর্শকদের বিদায় আহত করেছে কাতার কোচ ফেলিক্স সানচেজকেও। ম্যাচের পর তিনি বলেছেন, আমাদের সমর্থকদের জন্য খারাপ লেগেছে। আমি আশা করি পরের ম্যাচে আমরা তাদের গর্বিত করতে পারব।