ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক’র পরিচালনা পর্ষদে রদবদল

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)-‘র চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, নির্বাহী কমিটির চেয়ারম্যান, অডিট কমিটির চেয়ারম্যান, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির প্রধানসহ বেশ কয়েকটি পদে রদবদল হয়েছে। এবার পরিচালনা পর্ষদ সভায় ব্যাংকটির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন সিআইপি শরীফ জহীর।

বৃহস্পতবার(২৯ আগস্ট) ইউসিবির কর্পোরেট অফিসে অনুষ্ঠিত পর্ষদ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া পরিচালনা পর্ষদ সভায় ব্যাংকের ভাইস-চেয়ারম্যান মো. সাজ্জাদ হোসেন, নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. তানভীর খান, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির প্রধান মো. ইউসুফ আলী এবং অডিট কমিটির প্রধান হিসেবে চার্টার্ড অ্যাকাউনটেন্ট ওবায়দুর রহমান এফসিএ নির্বাচিত হয়েছেন।

ইউসিবির পরিচালনা পর্ষদের নবনির্বাচিত চেয়ারম্যান শরীফ জহীর একজন সিআইপি এবং বাংলাদেশে ব্যবসা ও শিল্প খাতে কর্পোরেট গভর্ন্যান্স প্রতিষ্ঠার অন্যতম পথপ্রদর্শক। তিনি পোশাক ও বস্ত্র খাতের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। তিনি ইউনিভার্সিটি অফ টেক্সাস, অস্টিন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অর্থনীতি ও অর্থশাস্ত্রে বিএসসি ডিগ্রি অর্জন করেছেন। বর্তমানে বাংলাদেশ ইকোনমিক জোন ইনভেস্টর অ্যাসোসিয়েশনের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন শরীফ জহীর। তিনি প্রখ্যাত শিল্পপতি, সমাজসেবক ও ইউসিবির অন্যতম উদ্যোক্তা মরহুম হুমায়ুন জহীরের ছেলে।

উল্লেখ্য, ২০১৩-২০১৫ মেয়াদে শরীফ জহীর ইউসিবির ভাইস-চেয়ারম্যান হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।