ইউজিসি চেয়ারম্যানকে সিকৃবি’র ভাইস-চ্যান্সেলরের অভিনন্দন

দ্বিতীয় মেয়াদে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান পদে নিয়োগ পাওয়ায় প্রফেসর ড. কাজী শহীদুল্লাহকে অভিনন্দন জানিয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

এক অভিনন্দন বার্তায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, গত চার বছরে প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ চমৎকার সব কাজ করেছেন, যার কারণে বাংলাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয় উপকৃত হয়েছে। বিশেষ করে তিনি দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে গবষেণার উপর জোড় দিয়েছেন এবং অর্থ বরাদ্দ বৃদ্ধি করেছেন। বিভিন্ন বৃত্তি প্রদান করে তিনি গবেষকদের সম্মানিত করেছেন। বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা এনেছেন। উচ্চশিক্ষার মানোন্নয়নে ১০৭টি বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল প্রতিষ্ঠা করে তিনি অনন্য নজির স্থাপন করেছেন। গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আয়োজন করে তিনি সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি অভিবাবকদের দূর্ভোগ লাঘব করেছেন।

উল্লেখ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রতিথযশা শিক্ষক প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। অত্যন্ত দক্ষতা ও বিচক্ষনতার সাথে তিনি প্রথম মেয়াদে ইউজিসির চেয়ারম্যানের দায়িত্ব পালনের পর সরকার তাঁকে দ্বিতীয় মেয়াদে চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করে। এজন্য ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা মহামান্য রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রফেসর জামাল ইউজিসির চেয়ারম্যানের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং সার্বিক মঙ্গল কামনা করেন।

প্রেস বিজ্ঞপ্তি