ইউকে বাংলা প্রেসক্লাবের সভাপতি ফয়সল, সম্পাদক সাইদুল

ইউকে বাংলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। বৃহস্প‌তিবার (‌২২ ডিসেম্বর) রা‌তে লন্ড‌নের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি হলে সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুনজের আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় দ্বি-বার্ষিক রিপোর্ট ও আর্থিক রিপোর্ট পেশ করা হয়।

সভায় সভাপতির স্বাগত বক্তব্যের পর সংগঠনের দ্বি -বার্ষিক রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক মুনজের আহমদ চৌধুরী ও আর্থিক রিপোর্ট দেন ট্রেজারার সাইদুল ইসলাম।

এসময় আলোচনায় অংশ নেন রেজা আহমদ ফয়সল চৌধুরী শোয়েব, খান জামাল নুরুল ইসলাম, আব্দুর রশীদ, ফখরুল ইসলাম খসরু, আরিফ মাহফুজ, জয়নুল আবেদীন, মো. মাহমুদুল করিম সুয়েদ, আমিনুর চৌধুরী, এস এম শামসুর রহমান, সৈয়দা ঈশিতা নাসিমা কুইন, আব্দুল বাছিত চৌধুরী প্রমুখ।

সাধারণ সম্পাদক মুনজের আহমদ চৌধুরী তাঁর রিপোর্টে বলেন, বিগত বছরগুলোতে প্রেসক্লাবের কর্মতৎপরতা ছিল প্রশংসনীয়। পাঁচটি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৭১ জন সাংবাদিকদের ২ লাখ ১৬ হাজার টাকা প্রদান, সুনামগঞ্জে নির্যাতীত একজন সাংবাদিককে চিকিৎসার জন্য ২৫ হাজার টাকা প্রদান, রাজনগরে পরলোকগত এক সাংবাদিক পরিবারকে ২৫ হাজার টাকার আর্থিক সহায়তা ও অন্য সাংবাদিকদের ২৫ হাজার টাকা দেওয়া হয়েছে।

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে নির্যাতনের প্রতিবাদ, যুদ্ধবিরোধী শান্তি সমাবেশ, পাকিস্তান সরকারের ক্ষমা প্রার্থনার জন্য বৃটিশ প্রধানমন্ত্রীর অফিসে স্মারকলিপি প্রদান, লেখক-সাংবাদিক নুরুল ইসলাম ও এনাম আলী এমবিই স্মরণে শোক সভা, জাতীয় দিবস উদযাপন, করোনায় ক্ষতিগ্রস্তদের বাংলাদেশে ফুড প্যাক বিতরণ, সাংবাদিকতা শীর্ষক সেমিনার সহ বিভিন্ন কাজে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে।

সভা শে‌ষে ২০২২-২০২৪ সালের জন্য নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে রেজা আহমদ ফয়সল চৌধুরীকে সভাপতি, সাইদুল ইসলামকে সাধারণ সম্পাদক ও মাহবুবুল করিম সুয়েদকে ট্রেজারার করে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।