আ.লীগ নোংরা রাজনীতি শুরু করেছে : আবুল কাহের

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম বলেছেন, ‘আওয়ামী সরকার ফের খুন, হামলা ও মামলার নোংরা রাজনীতি শুরু করেছে। বিএনপির চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন দেখে সরকারের পায়ের তলার মাটি সরে গেছে। ভীত সন্ত্রস্ত হয়ে সরকার বিএনপি নেতাকর্মীদের উপর পুলিশ বাহিনীকে লেলিয়ে দিয়ে শান্তিপূর্ণ সমাবেশে নির্বিচারে গুলিবর্ষণ করে নিহত, আহত ও গণ গ্রেপ্তারের হিংস্র থাবা শুরু করেছে। কিন্তু শহীদ জিয়ার আদর্শের কোন সৈনিক হামলা, মামলা ও মৃত্যুকে পরোয়া করেনা। দেশে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়েছে। এক্ষেত্রে তৃনমূল বিএনপিকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।’

তিনি রোববার (৪ সেপ্টেম্বর) বিয়ানীবাজার উপজেলার ৩নং দুবাগ ইউনিয়ন বিএনপির কার্যকরী কমিটির পরিচিতি সভা, জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি, নারায়নগঞ্জ ও ভোলায় বিএনপি নেতাকর্মীদের গুলী করে হত্যা ও দেশব্যাপী নেতাকর্মীদের বাসা-বাড়ীতে হামলা-মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

ইউনিয়ন বিএনপির সভাপতি হারুনুর রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল কিবরিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিয়ানীবাজার উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট আহমদ রেজা, সিনিয়র সহ-সভাপতি আখতার খান জাহেদ, সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিনিয়র বিএনপি নেতা দেলোয়ার হোসেন মুক্তা, ওহিদ আহমদ তালুকদার, আতাউর রহমান, গিয়াস উদ্দিন, বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠন নেতৃবৃন্দের মধ্যে থেকে আম্বিয়া চৌধুরী, আব্দুল করিম তাজুল, সায়েক চৌধুরী, বাবর চৌধুরী, সেলিম উদ্দিন, আবুল কালাম, সুলতান চৌধুরী, এমরান চৌধুরী, রাজন আহমদ, আরজান আহমদ, জাকারিয়া আহমদ, জামিল আহমদ চৌধুরী, মতিউর রহমান ছানু, এনাম আহমদ চৌধুরী, আব্দুল গণী, তারেক আহমদ, জাকির হোসেন ও নজির মেম্বার প্রমুখ।