আ.লীগ ইসলামের খেদমতে আন্তরিক : শফিউল আলম নাদেল

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, সরকার ইসলামের খেদমতে যে অবদান রেখে যাচ্ছে, তা জনগণের সামনে তুলে ধরতে হবে। অনেক অপপ্রচার হয়ে থাকে, কিন্তু বাস্তব চিত্র ভিন্ন।

তিনি বলেন, বাদশাহ ফয়সালের সাথে দেখা করে কম খরছে দেশ থেকে হজে যাওয়ার পথ সুগম করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পার্শ্ববর্তী রাষ্ট্রের নিষেধ উপেক্ষা করে ওআইসি সম্মেলনে যোগ দিয়ে ফিলিস্তিনের পক্ষে জোরালো ভূমিকা রেখেছেন। ইজতেমার জায়গা দিয়েছেন, কাকরাইল মসজিদের উন্নয়ন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিগত ১৪ বছরে ইসলামের খেদমতে যে ভূমিকা রেখেছেন তা প্রমাণ করে আওয়ামী লীগ ইসলামের খেদমতে আন্তরিক।

রোববার (৭ মে) দুপুরে ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উদ্যোগে পাঁচদিনব্যাপী ৫৫৬তম রিফ্রেসার্স কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশে মডেল মসজিদ নির্মাণের কথা তুলে ধরে নাদেল বলেন, মডেল মসজিদ নির্মাণ প্রমাণ করে সরকার ইসলামের খেদমতে কতটুকু নিবেদিত। পাঠ্যপুস্তকে ত্রুটিবিচ্যুতি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের সাথে সাথে তিনি তা সংশোধনের ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

তিনি ইমামদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা সম্মানের আসনে অধিষ্ঠিত নিজেদের সম্মান মর্যাদা বজায় রেখে চলতে হবে। ইমাম প্রশিক্ষণ একাডেমীর প্রশিক্ষণ গ্রহণ করে তার অর্জিত জ্ঞান প্রযোগ করতে হবে।’

ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা শাহেদুল ইসলাম।

সভাপতির বক্তব্যে ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপ পরিচালক শাহ নজরুল ইসলাম বলেন, রিফ্রেসার্স কোর্সে অর্জিত জ্ঞান সমাজ, দেশ ও জাতির উন্নয়নে কাজে লাগাতে হবে।

ইমামদেরকে অনুষ্ঠানে সিলেট বিভাগসহ ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ ও নরসিংদী মিলিয়ে সাতটি জেলার প্রশিক্ষণপ্রাপ্ত ইমামরা অংশ নেন।