আ.লীগের শান্তি সমাবেশে বিএনপির হামলা, আগুন

সিরাজগঞ্জে আওয়ামী লীগের শান্তি সমাবেশে বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় ১০-১২টি মোটরসাইকেল ভাঙচুর করে আগুন দেওয়া হয়।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে সদর উপজেলা কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া মোড় এলাকায় এই ঘটনা ঘটে। সমাবেশে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত হতে থাকলে অতর্কিত ভাবে এই হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আওয়ামী লীগের শান্তি সমাবেশ উপলক্ষে সকাল থেকে নেতাকর্মীরা পাইকপাড়া মোড়ে জমায়েত হচ্ছিল। এসময় হঠাৎ বিএনপির বেশ কিছু নেতাকর্মীরা হামলা চালিয়ে ১০-১২টি মোটরসাইকেল ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়।

এ ব্যাপারে কথা বলার জন্য কালিয়া হরিপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিমের মোবাইল ফোনে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি কল রিসিভ করেননি। জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুর মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার বলেন, ‘আমাদের কিছু নেতাকর্মী শান্তি সমাবেশর প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় বিএনপির নেতাকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা করে। পরে দুই পক্ষের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় বিএনপির নেতাকর্মীরা কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়।’
বিজ্ঞাপন

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) সুমন কুমার দাস বলেন, ‘আমরা ঘটনাস্থলে আছি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।’