আ.লীগের চরিত্র একটাই দখল লুন্ঠন দুর্নীতি : সিলেটে সেলিমা রহমান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, বর্তমানে দেশ শাসন করছে একটা অবৈধ সরকার। এই আওয়ামী লীগের রাজনৈতিক চরিত্র একটাই, দখল লুন্ঠন দুর্নীতি। তারা দেশের সম্পদ লুট করে তলাবিহীন ঝুড়ি করার চেষ্টা করছে।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগনের পেটে লাথি মেরে উন্নয়নের গান গাইছে। কিন্তু উন্নয়নের গণতন্ত্র বলতে কিছু নাই, উন্নয়ন হলো জনগনের উন্নয়ন। যে উন্নয়ন জিয়াউর রহমান এবং খালেদা জিয়া দিয়েছিলেন।

শনিবার বিকেলে খালেদা জিয়াসহ সব বন্দিদের মুক্তি, সরকারের দমন-পীড়ন ও নির্যাতনের প্রতিবাদ; বিদ্যুৎ, গ্যাস ও দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান আরও বলেন, সাধারণ মানুষ দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে খেতে পারছে না। ডলার সংকটের কারণে আমদানি হচ্ছে না। দেশের মানুষ ধুকে ধুকে মরছে। আর আওয়ামী লীগ মেট্রোরেল দিয়ে তাদের উন্নয়ন দেখাচ্ছে।

তিনি বলেন, বিদ্যুতের দাম এ পর্যন্ত ১৫ বার বাড়িয়েছে, গ্যাসের দাম বাড়িয়েছে, জ্বালানির দাম বাড়িয়েছে। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে বিএনপি এদেশে শান্তি ফিরিয়ে আনবে।

এসময় কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে আগামী ১১ ফেব্রুয়ারি দেশের ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রার ঘোষণা দেন।

সিলেট মহানগর বিএনপির আহবায়ক আবদুল কাইয়ুম জালালি পংকির সভাপতিত্বে এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি জাতীয় কমিটির যুগ্ম মহাসচিব হাবিব-উন-খান সোহেল বর্তমান সংসদকে অবৈধ উল্লেখ করে সেটি ভেঙে দেয়ার দাবি জানিয়ে বলেন, আওয়ামী লীগের অধিনে এই দেশে সুষ্ঠু নির্বাচন হবে না। শেখ হাসিনা যতোই সুষ্ঠু নির্বাচনের কথা বলুক সেটি কেউ বিশ্বাস করে না।

তিনি বলেন, চার-পাঁচটা উন্নয়ন করলেই উন্নয়ন হয় না। উন্নয়ন মানে কৃষির উন্নয়ন, উন্নয়ন মানে শিক্ষার উন্নয়ন, উন্নয়ন মানে মানুষের উন্নয়ন, উন্নয়ন মানে রাজনীতির উন্নয়ন। যা বিএনপি করেছিল।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন- শেখ হাসিনা, আপনাকে যারা কুপরামর্শ দিচ্ছে, তারা কেউই আপনার পাশে থাকবে না।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খালেদা জিয়ার উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা, ড. মো. এনামুল হক চৌধুরী, খন্দকার আব্দুল মোক্তাদির, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপি সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, শাম্মী আকতার, কেন্দ্রীয় সদস্য এম নাসের রহমান, জি কে গউছ, কলিম উদ্দিন আহমদ মিলন, কেন্দ্রীয় সহ ঋণ বিষয়ক সম্পাদক মো. আব্দুর রাজ্জাক প্রমুখ।