আ.লীগকে বিতাড়িত করা ছাড়া বিকল্প নেই : খন্দকার মুক্তাদির

আওয়ামী লীগ তাদের সহযোগীদের নিয়ে লুটপাটের কারণে দেশের রিজার্ভ শূন্য হয়ে গেছে। এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে বিতাড়িত করা ছাড়া কোন বিকল্প নেই; এমন মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

তিনি বলেন, বর্তমান স্বৈরাচারী ও দখলদার সরকারের মানুষের সাথে নূন্যতম কেন সম্পর্ক নেই। তারা রাতের আধারে জ্বালানী তেলের দাম বাড়িয়েছে। তারা সকল কাজ রাতের আধারে করে, কারণ দিনের আলোকে তারা ভয় পায়।

খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, গতকাল আন্তর্জাতিক বাজারে জ্বালানী তেলের দাম কমেছে, কিন্তু আওয়ামী লীগ এই সময়ে দাম বাড়িয়েছে। গত ৯ মাসের মধ্যে ডিজেলের মূল্য ৬৫ টাকা থেকে ১১৪ টাকা বাড়িয়েছে। লোডশেডিংয়ের প্রতিবাদে ভোলায় মিছিলে গুলি চালিয়ে দুই জনকে হত্যা করেছে। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিচার এই বাংলার মাটিতে হবে।

শনিবার (০৬ জুলাই) বিকেলে রাতের আধারে জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট কোর্ট পয়েন্ট থেকে শুরু হওয়া এই বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষ আম্বরখানা পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে, মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকী, যুগ্ম আহ্বায়ক ফরহাদ চৌধুরী শামীম ও মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিবের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি ও সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, এই সরকার জনগণের কথা চিন্তা না করে তেলের মূল্য বৃদ্ধি করার করণে মানুষ দিশেহারা। এটাই শেষ প্রতিবাদ নয়। অনতিবিলম্বে তেলের মূল্য কমানো না হলে পরবর্তী যেকোন পরিস্থিতির দায়ভার সরকারকে নিতে হবে।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, আওয়ামী লীগ দেশ পরিচালনা করতে গিয়ে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। সরকারের ব্যার্থ জ্বালানীনীতি ও বেপরোয়া লুটপাটের কারণে দেশে এখন ভয়াবহ সংকট তৈরি হয়েছে। তাই এই সংকট থেকে রেহাই পেতে হলে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে। শেখ হাসিনার পদত্যাগ ছাড়া এই সংকট সমাধানের কোন বিকল্প নেই।

এসময় সিলেট জেলা ও মহানগর বিএনপির এবং বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী উপস্থিত ছিলেন।