আয়-ব্যয়ের সামঞ্জস্য রেখে দুধের মূল্য নির্ধারণের আহ্বান মেয়র আরিফের

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বন্যায় এলাকা ধান, ঘাসসহ গো-খাদ্যের সংকট দেখা দিয়েছে। ফলে, খামারীদের ব্যয় বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় খামারীদের ব্যবসায় টিকিয়ে রাখতে এবং আয়-ব্যয়ের সাথে সামঞ্জস্য রেখে দুধের মূল্য নির্ধারণের জন্য খামারীদের প্রতি আহ্বান জানান।

তিনি শুক্রবার (১০ জুন ) সিলেটের তৃণমূল খামারীদের উদ্যোগে কমিটি গঠন উপলক্ষে কুমারপাড়স্থ সিসিক মেয়রের বাসভবনে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কাউন্সিলর মখলেছুর রহমান কামরানের সভাপতিত্বে ও খামারী আনোয়ার উদ্দিনের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- খামারী কালাম হোসেন, আব্দুল কুদ্দুস হেলাল, আব্দুস সত্তার লাভলু, এম. এ. ওয়াহাব, রতন মনি মোহন্ত, আব্দুল জলিল, গোবিন্দ দে, মাহবুবুর রহমান, হুমায়ুন কবির নাহিদ, জাবির আহমদ, দিলোয়ার হোসেন রাসেল, রিহাদ মিয়া, ফাহিম আহমদ, ছহুল আহমদ, হারুনুর রশীদ, আব্দুল বাছিত, এমদাদ আহমদ প্রমুখ।

সভায় আহ্বায়ক কমিটির সকলের সিদ্ধান্ত মোতাবে বৃহৎ খামারীদের স্বার্থে বর্তমানে পাইকারি দামে লিটার প্রতি ৭০ টাকা ও খুচরা ৯০ টাকা করে দুধের মূল্য বৃদ্ধি করা হয়েছে। সভায় ৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

মোখলিছুর রহমান কামরান’কে আহ্বায়ক করে সদস্য আব্দুল কুদ্দুস হেলাল, আনওয়ার হুসেন,আব্দুল ওয়াহাব জুবের, আমজাদ চৌধুরী রাশেদ, মখবুল হুসেন, শাকিল জামান।