আসছে সরকারবিরোধী আন্দোলনের নতুন ইশতেহার

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ ও বিএনপি বৈঠকে বসবে আজ শুক্রবার (২৭ জানুয়ারি)। বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দুই পক্ষের লিয়াজোঁ কমিটি বৈঠক করবেন। বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলছেন, শুক্রবার অনুষ্ঠেয় বৈঠকটি বেশ গুরুত্বপূর্ণ। কালকের বৈঠকে গণতন্ত্র মঞ্চের ১৪ দফা ও বিএনপির রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা সমন্বয় করে আন্দোলনরত বিরোধী দলগুলো একটি ইশতেহার তৈরি করবে।

জোটের নেতারা জানান, ১৪ দফা ও ২৭ দফাকে সমন্বয় করে গণতন্ত্র মঞ্চ একটি খসড়া রূপরেখা তৈরি করে বিএনপিকে দিয়েছিল। সেখানে তাদের কী কী সংযোজন-বিয়োজন আছে সেটা নিয়ে কাল আলোচনা হবে। এছাড়া আগামী দিনের আন্দোলনের ধরন নিয়েও বৈঠকে আলোচনা হবে।

গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, কালকের বৈঠকটি খুবই গুরুত্বপূর্ণ। এ বৈঠক থেকে সামনের দিনে আন্দোলন সংগ্রামকে কীভাবে ধাপে ধাপে বিস্তৃত করা যায় সেটা নিয়ে আলোচনা হবে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, শুক্রবারের বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকবেন। এছাড়া বিএনপির পক্ষে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত থাকবেন। আর গণতন্ত্র মঞ্চের পক্ষে উপস্থিত থাকবেন আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, জোনায়েদ সাকি, নুরুল হক নুর, শেখ রফিকুল ইসলাম বাবলু ও হাসনাত কাইয়ুম।

সূত্র : ঢাকা পোস্ট