আর্সেনালকে বিধ্বস্ত করে শিরোপার কাছাকাছি ম্যানসিটি

লিগের প্রায় পুরোটা সময় এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগ জেতা হচ্ছে না আর্সেনালের! প্রায় নিজ হাতেই শিরোপা জয়ের সম্ভাবনা শেষ করে দিয়েছে তারা। সর্বশেষ বুধবার রাতে প্রতিদ্বন্দ্বী ম্যানসিটির কাছে পুরোপুরি বিধ্বস্ত হয়েছে আর্সেনাল। ৪-১ গোলের বিশাল পরাজয়ের পর কার্যত শিরোপা স্বপ্ন শেষ হয়ে গেছে গানারদের।

কেভিন ডি ব্রুইন করেছেন জোড়া গোল। ম্যানসিটির হয়ে বাকি দুই গোল করেছেন জন স্টোনস এবং আর্লিং হালান্ড। আর্সেনালের হয়ে একমাত্র গোলটি করেছেন রব হোল্ডিং।

ম্যানসিটির বিপক্ষে মাঠে নামার আগেই টানা তিন ম্যাচ ড্র করেছিলো আর্সেনাল। তিন ম্যাচ থেকে মূল্যবান ৬ পয়েন্ট হারিয়ে এমনিতেই পেছনে পড়ার শঙ্কা ঘিরে বসে গানারদের। এমন পরিস্থিতিতে শিরোপা স্বপ্ন টিকিয়ে রাখতে হলে ম্যানসিটির বিপক্ষে জয় ছাড়া কোনো বিকল্প খোলা ছিল না আর্সেনালের সামনে।

কিন্তু ঘরের মাঠে মাইকেল আর্তেতার শিষ্যদের নিয়ে রীতিমত ছেলেখেলা করেছে ম্যানসিটি। এই জয়ের পর ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে এখনও দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি। ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো আর্সেনাল। ম্যানসিটি এখনও আর্সেনালের চেয়ে খেলেছে দুই ম্যাচ কম। এই দুই ম্যাচের গ্যাপ পূরণ করতে পারলে সিটিই উঠে যাবে শীর্ষে।