আর্জেন্টিনার বিশ্বকাপ দলে পরিবর্তনের আভাস

বিশ্বকাপের আগে বুধবার (১৬ নভেম্বর) আবুধাবিতে প্রীতি ম্যাচে দারুণ এক জয় পেয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মেসি, ডি মারিয়ারা পেয়েছেন গোলের দেখা।

ম্যাচে জয় পেলেও আর্জেন্টিনার চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে দলের খেলোয়াড়দের চোট। এমনকি এই চোটের কারণে বিশ্বকাপ স্কোয়াডেও পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছেন দলটির কোচ লিওনেল স্কালোনি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম মুন্দো আলবেসেলিস্তে জানিয়েছে, লেফট ব্যাক মার্কাস আকুনা পুরো ফিট নন। ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেসও রয়েছেন চোটে। এমন অবস্থার মধ্যে বুধবার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, ‘বিশ্বকাপের ২৬ সদস্যের স্কোয়াডে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। দেখা যাক! এমন খেলোয়াড় রয়েছে, যারা শতভাগ ফিট নয়। আমরা সাবধান থাকতে চাই।’

বুধবার আরব আমিরাতের বিপক্ষে ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেস, পাওলো দিবালা, ক্রিস্টিয়ান রোমেরো ও পাপু গোমেজকে মাঠে নামতে দেখা যায়নি। এ নিয়ে স্কালোনি বলেন, ‘আমি বলছি না যে তারা (চোটাক্রান্তরা) স্কোয়াডের বাইরে থাকবে। (বুধবার) কয়েকজনকে নেওয়া হয়নি। কারণ তারা খেলার মতো ফিট ছিল না, ঝুঁকি ছিল। তাই নিশ্চয়তা দিতে পারছি না যে তারা ঠিক আছে। সবকিছু স্বাভাবিক হলেও আমাদের সাবধান থাকতে হবে।’

আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে ফুটবল বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। গ্রুপ পর্বে তাদের অপর দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।