আর্জেন্টিনার দ্বিতীয় ম্যাচে পরিবর্তনের ইঙ্গিত

সৌদি আরবের সঙ্গে হারে প্রচণ্ড হতাশ কাতারে অবস্থান করা আর্জেন্টাইন সমর্থকরা। ম্যাচ হারার শোক ছুঁয়ে গেছে বুয়েন্স শহরবাসীকেও। দুই-একজন খেলোয়াড়কে পরিবর্তনের জন্য প্ল্যাকার্ড হাতেও দাঁড়িয়েছে আর্জেন্টাইন সমর্থকরা। কোচ স্কালোনি, ডি মারিয়া, ডিফেন্ডার রোমেরো- সবার প্রতি যেন রাগ তাঁদের। তবে দলের প্রতি সহানুভূতিটা এখনও যায়নি। এখনো বিশ্বাস শিরোপা জিততে পারেন মেসিরা।

ডিফেন্ডার রোমেরো ইনজুরিতে থেকে সম্পূর্ণ সুস্থ না হয়ে মাঠে নেমেছেন বলে বিশ্বাস দেশটির মিডিয়া মহলে। সৌদি আরবের সাথে প্রথম গোল খাওয়ায় মুভমেন্টও ভুল ছিল এ ডিফেন্ডারের। ইংলিশ প্রিমিয়ার লিগ খেলার সময় টটেনহ্যামের শেষ ম্যাচে চোট পেয়েছিলেন রোমেরো। এ ডিফেন্ডারের জায়গায় লিসান্দ্রো মার্টিনেজকে খেলানোর জোর দাবি উঠেছে আর্জেন্টিনায়।

রক্ষণভাগের আরও দুই খেলোয়াড় ন্যুহেল মলিনা আর নিকোলাস ট্যাগ্লিফিকোকেও পরবর্তী ম্যাচে বসিয়ে রাখা হবে। দেখা যাবে না মেক্সিকোর বিপক্ষে দ্বিতীয় ম্যাচে।

সৌদির বিপক্ষে পরাজয়ে ম্যাচ পরবর্তী বিশ্লেষনে এই তিন খেলোয়াড়ের ছন্দপতনই সামনে এসেছে বেশি। তবে সেই রিপোর্টে বিশ্বাসটা টলে যাওয়ার কোনো খবর আসেনি। পরের দুই ম্যাচ জিতলেই যে শেষ ষোলোতে যাওয়া সম্ভব, এটা অন্তত বিশ্বাস করছেন মেসিরা।

কোচ স্কালোনি তাই কাতারের প্রচণ্ড রোদ্রের মধ্যে সকাল ১১টায় এক জরুরি নোটিশে অনুশীলনে ডাকেন খেলোয়াড়দের। মাঠে গরমের সাথে মিলিয়ে নিতেই এ অনুশীলন। এছাড়া কোচ স্কালোনির সাথে রক্ষনভাহ নিয়েও আলাপ হয়েছে দলের অন্যতম তারকা লিওনেল মেসির। আর সেখান থেকেই না কি পরের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে শুরুর একাদশে বেশ কিছু পরিবর্তন আসছে। প্রথমেই ঠিক হয়েছে, ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরোকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখা হবে।

শেষ ষোলোয় যাওয়ার মিশনে মেক্সিকোর বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। শেষ বিশ্বকাপ খেলতে আসা ডি মারিয়া-মেসিরা হয়তো উজাড় করে দেবেন নিজেদের। মেক্সিকোর বিপক্ষে জয় হয়তো বদলে দেবে আলবিসেলেস্তেদের।