আমি ঈশ্বরের পুত্র : নেইমার

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে দাপট দেখিয়ে ২-০ গোলের জয় পেয়েছে ব্রাজিল। এই জয়ের ম্যাচে একদিকে আনন্দ হলেও, দলকে বিষাদিত করেছে দলের সেরা তারকা নেইমারের ইনজুরি। প্রতিপক্ষের খেলোয়াড়ের আঘাতে পা মচকে গেছে পিএসজি তারকা। গ্রুপের বাকি ম্যাচগুলো থেকে ছিটকে গেছেন সাবেক বার্সেলোনা তারকা।

এটাই প্রথম নয়। ইনজুরির সাথে নেইমারের সম্পর্ক যেন শেষ হওয়ার নয়। ২০১৪ সালে তার বিশ্বকাপ শেষ হয় কোয়ার্টার ফাইনালে। দর্শক হয়ে সেমি ফাইনালে জার্মানির বিপক্ষে দলের ৭ গোল হজম করা দেখতে হয়। নেইমার দলের জন্য কতটা অপরিহার্য দল সেদিন হাড়ে হাড়ে টের পেয়েছিল। এছাড়া, নানান সময়ে ইনজুরিতে ক্যারিয়ারের দীর্ঘ সময় মাঠের বাইরে কাটাতে হয়েছে তাকে।

ইনজুরিতে গ্রুপ পর্ব মিস করার বিষয় নিশ্চিত হওয়ার পর নেইমার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘন এক বার্তা দেন।

নেইমার তার পোস্টে লেখেন, ‘এই শার্ট (ব্রাজিলের) পরার জন্য যে গর্ব আর ভালোবাসা অনুভব করি তার কোনো ব্যাখ্যা নেই। ঈশ্বর যদি আমাকে একটি দেশ বেছে নেওয়ার সুযোগ দেন, তাহলে সেটা ব্রাজিল হবে।

আমার জীবনে কিছুই সহজ ছিল না। আমাকে সবসময় আমার স্বপ্ন এবং লক্ষ্যের পেছনে ছুটতে হয়েছে। কখনো কারো খারাপ চাইনি বরং যাদের সাহায্য দরকার তাদের সাহায্য করেছি।

আজকের দিনটি আমার জীবনের সবচেয়ে কঠিন মুহূর্তগুলোর একটি। এবং আবার একটি বিশ্বকাপে আমি ইনজুরিতে পড়েছি। অবশ্যই এটা বিরক্তিকর। তবে আমি জানি আমি ফিরে আসব। আমার সতীর্থ, দেশ এবং নিজেকে গর্বিত করার সুযোগ পাবো।

শত্রুরা দীর্ঘ সময় অপেক্ষা করছে আমাকে বিনাশ করতে। এটা কখনোই হতে পারে না। আমি ঈশ্বরের পুত্র এবং আমার বিশ্বাস অসীম।’