আমার গলায় বৃটিশ মেডেল, রক্ত বাঙালির : কেমডেন সিটি মেয়র

যুক্তরাজ্যে কেমডেন সিটি মেয়র নাসিম আলী ওবিই বলেছেন, ‘আমার গলায় বৃটের মেডেল কিন্ত আমার শরীরের রক্ত বাঙালির। আমি বাংলা ও বাঙালির সন্তান। আমার পিতৃপুরুষের জন্মভূমি সিলেটের ওসমানীনগরে এটা আমি কখনো ভুলতে পারব না।’

তিনি বলেন, ‘ওসমানীনগর উপজেলা পরিষদের সাথে কেমডেন সিটির সেতুবন্ধনে আমি বিভিন্ন পলিসি নিয়ে কাজ করব। প্রয়োজনে কেমডেনের কর্মকর্তার মাধ্যমে ওসমানীনগর উপজেলা পরিষদের কর্মকর্তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করব।’

শনিবার রাতে উপজেলা পরিষদ মিলনায়তনে ওসমানীনগর উপজেলা পরিষদ কর্তৃক তাঁর সম্মানে আয়োজিত সংবর্ধনা ও মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান শামিম আহমদ ভিপির সভাপতিত্বে ও ভাইস চেয়ারম্যান আনা মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ্বনাথ পৌরসভার প্রথম মেয়র মুহিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, কেমডেন সিটি মেয়র পত্নী লিমা চৌধুরী, প্রবাসি কমিউনিটি নেতা সাব্বির করিম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সহ-সভাপতি আবদাল মিয়া, জেলা পরিষদের নারী সদস্য সুষমা সুলতানা রুহি, উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবেল আহমদ সেকেল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লৎফুর রহমান শিক্ষা ও মানবসম্পাদ বিষয়ক সম্পাদক জাহেদ সুমন, প্রধান শিক্ষক বিজয় দেব ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জুবায়ের আমিন।

অনুষ্ঠানে ওসমানীনগর উপজেলা পরিষদের পক্ষ থেকে কেমডেন সিটি মেয়র নাসিম আলীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং কেমডেন মেয়রের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান শামিম আহমদ ভিপিকেও সম্মাননা ক্রেস্ট উপহার দেন।