আমরা বন্যার্ত মানুষের পাশে আছি : সুনামগঞ্জে র‌্যাব মহাপরিচালক

সুনামগঞ্জে বন্যার্তদের ত্রাণ সহায়তা প্রদানকালে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, বন্যা শুরু হওয়ার পর থেকে র‌্যাব সদস্যরা অসহায় মানুষের পাশে থেকে মানবিক সহায়তা দিচ্ছেন। মহাদুর্যোগের সময় সুনামগঞ্জে আটকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পৌঁছে দিতে সহায়তা করেছেন র‌্যাব সদস্যরা।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলার শহরতলির সোনাপুর ও বাদেরটেক এলাকায় ত্রাণ বিতরণের সময় র‌্যাব মহাপরিচালক এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বলেন, দুর্যোগের পর পানিবন্দি এলাকায় কিছু কিছু ডাকাতির ঘটনা ঘটেছে বলে কেউ কেউ বলেছেন। সুনির্দিষ্টভাবে কেউ অভিযোগ জানাননি। এরপরও বিভিন্ন স্থানে টহল জোরদার করা হয়েছে।

ডাকাতদের সতর্ক করে তিনি বলেন, অপরাধ কর্মকাণ্ড করার আগে হিসাব করবেন, আমাদের সদস্যরা সকল স্থানে নিয়োজিত আছে। কোনো অপরাধীকে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, এখানকার সাধারণ মানুষের নিরাপত্তা দিতে র‌্যাব ছাড়াও সেনাবাহিনী, পুলিশ, নৌ-পুলিশ, কোস্টগার্ড, নৌবাহিনী কাজ করছে। এছাড়া মানুষের পাশে সরকার আছে, সরকারের বিভিন্ন সংগঠন আছে। সবাই মিলে দুর্যোগ মোকাবেলায় কাজ করা হচ্ছে।

তিনি বন্যার্ত সকলেই ত্রাণসহ সকল প্রকার সহায়তা পাবে বলে আশ্বাস দেন। এ সময় সুনামগঞ্জ র‌্যাবের সকল সদস্য উপস্থিত ছিলেন।