আবারো বিপদসীমার উপরে সুরমার পানি, যাদুকাটাও ফুসছে

ফাইল ফটো।

দুইদফা বন্যা শেষে উজানে ভারী বৃষ্টিতে সিলেটে গতরাতে আবারো বিপদসীমা অতিক্রম করেছে সুরমা নদীর পানি। এদিকে সুনামগঞ্জে যাদুকাটা নদীর পানি গতকাল বিকেলে বিপদসীমা অতিক্রম করেছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সিলেটের তথ্যমতে, আজ সকাল ৯টায় সুরমা নদীর পানি সিলেটের কানাইঘাট পয়েন্টে বিপদসীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে যা গতকাল সন্ধ্যায় বিপদসীমার ১৯ সেন্টিমিটার নিচে দিয়ে প্রবাহিত হচ্ছিলো।

এদিকে সুনামগঞ্জে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, সুনামগঞ্জের শক্তিয়ারখলায় যাদুকাটা নদীর পানি গতকাল সন্ধ্যা ৬টার আগের ৩ ঘন্টায় ২৯ সেন্টিমিটার বেড়ে বিপদসীমা অতিক্রম করে বিপদসীমার ৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিলো।

রোববার বিকেল থেকেই তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের আনোয়ারপুর ও শক্তিয়ারখলা এলাকায় রাস্তায় পানি উঠে যাওয়ায় যান চলাচল ব্যহত হয়।

এদিকে আজ ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় সিলেটে ৩৯.৬ মি.মি. বৃষ্টিপাত হয়েছে। আর ভোর ৬টা থেকে ৯টা পর্যন্ত ৬৫মি.মি. বৃষ্টিপাত রেকর্ড হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর সিলেটের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন।

এদিকে অধিদপ্তরের আবহাওয়াবিদ মো আনোয়ার হোসেন গতকাল এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন যে সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে এবং এর ফলে সিলেটে ভূমিধসের আশংকা রয়েছে।