আবারও যুক্তরাষ্ট্রে বসে অফিস করতে ওয়াসার এমডির আবেদন

অন্য কাউকে এমডির দায়িত্ব না দিয়ে যুক্তরাষ্ট্রে বসে ‘অন ডিউটিতে’ থাকতে চেয়ে আবারও আবেদন করেছেন ঢাকা ওয়াসার আলোচিত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। স্থানীয় সরকার বিভাগে করা সেই আবেদনে তিনি জানিয়েছেন, যুক্তরাষ্ট্র থেকে ভার্চুয়ালি অফিস করতে চান তিনি।

যদিও গত ৭ জুলাই একই প্রস্তাব নাকচ করে দিয়েছিলো ঢাকা ওয়াসা বোর্ড। এরপরও ৭ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর ছুটির আবেদন করেন তাকসিম এ খান।

আবেদনে তিনি উল্লেখ করেন, নিজের চিকিৎসা এবং যুক্তরাষ্ট্রে অবস্থান করা পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যুক্তরাষ্ট্রে যাওয়া প্রয়োজন। ঢাকা ওয়াসা বোর্ড ১০ আগস্ট থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটি অনুমোদন করলেও ওই সময় দাপ্তরিক কাজের কারণে যেতে পারেননি। ২৪ সেপ্টেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত অথবা যাত্রার তারিখ থেকে ৬ সপ্তাহের জন্য তিনি যুক্তরাষ্ট্রে গমনের অনুমতি চান।

যুক্তরাষ্ট্রে অবস্থানের সময় তিনি ‘অন ডিউটি’তে থাকবেন। এই সময়ে ওয়াসার বিভিন্ন শাখা তার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখবে। আর সংস্থাটির উপব্যবস্থাপনা পরিচালক (পরিচালন ও রক্ষণাবেক্ষণ) এ কে এম সহিদ উদ্দিন এমডির পক্ষে বিভিন্ন সভায় উপস্থিত থাকবেন।

এদিকে ওয়াসার এমডির বিদেশ বসে অফিস করার বিষয়ে তীব্র বিরোধীতা করেন বোর্ড সদস্যরা। তাদের বিরোধীতার মুখে এমডির ভার্চুয়াল অফিস করার বিষয়টি বোর্ড সভায় পাশ হয়নি। কিন্তু ওয়াসা বোর্ডকে পাশ কাটিয়ে মন্ত্রণালয়ে আবেদন করেন তিনি।

প্রসঙ্গত, ওয়াসার এমডি তাকসিম এ খানের পরিবার যুক্তরাষ্ট্রে থাকেন। প্রতি বছর তিনি সেখানে যান। এর আগেও দুই বার বিদেশে বসে এমডির দায়িত্ব পালন করেছেন তিনি।