আজ আরেকটি ‘এল ক্লাসিকো’

বছরের প্রথম এল ক্লাসিকোতে জয়। সেই সাফল্য টেনে এনে কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগেও রিয়াল মাদ্রিদকে হারিয়েছে বার্সেলোনা। ৩৫ দিনের মধ্যে তিন ক্লাসিকোর দ্বিতীয়টি আজ রোববার (১৯ মার্চ) রাতে।

অনেক হিসাব মেলাতে ক্যাম্প ন্যুয়ে যাবে রিয়াল। শেষ দুই ম্যাচে হারের বদলা তো আছে, তার সঙ্গে লা লিগায় বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোও লক্ষ্য তাদের। নয়তো শিরোপা ধরা রাখা সম্ভব হবে না কার্লো আনচেলত্তির শিষ্যদের। ২০১৮-১৯ মৌসুমের পর লিগ জয়ের স্বপ্ন দেখা কাতালান জায়ান্টরা মাঠে নামবে রিয়ালের চেয়ে ৯ পয়েন্ট এগিয়ে থেকে।

চ্যাম্পিয়নস লিগের পর ইউরোপা লিগ থেকেও বাদ পড়ায় বার্সার সামনে এখন শিরোপা বাকি আছে লা লিগা ও কোপা দেল রে। সেখানেও তাদের সামনে বড় বাধা রিয়াল।

তবে ফুটবলের তথ্য নিয়ে কাজ করা অপ্টার সুপার কম্পিউটার জানিয়েছে, রোববারের ক্লাসিকোতে ৪২.৭ শতাংশ জয়ের সম্ভাবনা আছে জাভির শিষ্যদের। আর লিগ জয়ের সম্ভাবনা ৯৪.২ শতাংশ। তবে আগের দুই ক্যাম্প ন্যু সফরে জয় নিয়ে ফিরেছিল রিয়াল।

তবে জাভির শিষ্যদের সমীহ করেই ন্যু ক্যাম্পে যাচ্ছেন আনচেলত্তি। গতকাল সংবাদ সম্মেলনে রিয়াল কোচ বলেছেন, ‘আগামীকাল (আজ) তাদেরকে সিংহের মতো দেখতে হবে, বিড়াল হিসেবে নয়। এটা খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ।’