আছিরগঞ্জ আলিম মাদ্রাসার উদ্যোগে প্রবাসীদের সংবর্ধনা

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ১০নং উত্তর বাদেপাশা ইউনিয়নের আছিরগঞ্জ আলিম মাদ্রাসার উদ্যোগে প্রবাসীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুর ১২টায় মাদ্রাসার হলরুমে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

গভর্নিং বডির সভাপতি মো. তেরাব আলীর সভাপতিত্বে ও মাদ্রাসার শিক্ষক আমিনুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম সোয়েব বলেন, ‘আজ প্রবাসীদের সংবর্ধনা দেওয়া হচ্ছে এটি একটি সুন্দর এবং মহৎ কাজ বলে মনে করি কেননা বাংলাদেশের বিকাশমান অর্থনীতির দুই বৃহৎ স্তম্ভ হচ্ছে রপ্তানি ও অন্তর্মুখী রেমিট্যান্স। প্রবাসীদের পাঠানো অর্থ যেন এখন অর্থনীতির বড় শক্তি হয়ে উঠেছে।’

আছিরগঞ্জ আলিম মাদ্রাসার শিক্ষক এবং শিক্ষার্থীদের তিনি আরো বলেন, ‘শিক্ষা যেমন একজন মানুষকে শক্তিশালী করে, শিক্ষা যেমন তার পরিবারকে শক্তিশালী করে, সমাজকে শক্তিশালী করে, বিশ্ব দেশ ও জাতিকে পরিবর্তন করে ফেলে আর কোন কিছু এইভাবে পরিবর্তন করতে পারে না। তাই আমাদের সন্তানকে যদি সঠিক জ্ঞান, শিক্ষা এবং তাদেরকে যদি প্রকৃত মানুষ হিসাবে গড়ে তুলতে তাহলেই সমাজ এবং দেশ পরিবর্তন হবে।’

আছিরগঞ্জ মাদ্রাসার ছাত্র শিক্ষক ও গভর্নিং বডির আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাবেক গভর্নিং বডির সদস্য আব্দুল গফুর, অত্র মাদ্রাসার পিন্সিপাল নুরুল হুদা, সাবেক গভর্নিং বডির সদস্য মাওলানা সাইদ আহমদ, রায়ঘড় পুরান বাজার দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুর রুফ।

সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বাদেপাশা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি এবং যুক্তরাজ্য মিডল্যন্ডস আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক লন্ডন প্রবাসী কামরুল আলম দুলাল, আমেরিকা প্রবাসী মো. আব্দুন নূর মনো, ফ্রান্স প্রবাসী মো. সালাহ উদ্দিন, স্পেন প্রবাসী মো. আবুল কালাম আজাদ, ইতালি প্রবাসী মো. মাছুম আহমদ প্রমুখ।

উল্লেখ যে, সংবর্ধনাকালে সংবর্ধিত অতিথি গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বাদেপাশা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি এবং যুক্তরাজ্য মিডল্যন্ডস আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক লন্ডন প্রবাসী কামরুল আলম দুলাল গভনিং বডির হাতে নগদ এক লক্ষ টাকা তুলে দেন এবং ভবিষ্যতে যেকোনো প্রয়োজনে পাশে থাকার আশ্বাস দেন।