আগুনে পুড়ে ছাই স্বামীহারা রুবির বিউটি পার্লার

সৈয়দা রুবি আক্তার স্বামীর মৃত্যুর পর নিজের ভাগ্য বদলের জন্য ২০১৯ সালে রুবি বিউটি পার্লার নামের ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা শুরু করেন। সময়টা বেশ ভালোই চলছিল। কিন্তু হঠাৎ আগুন কেড়ে নিল রুবির জীবনের শেষ সম্বলটুকু। রাতের আঁধারে দুর্বৃত্তরা রুবি বিউটি পার্লারে আগুন লাগিয়ে দেয়।

সৈয়দা রুবি আক্তার বলেন, স্বামী মারা যাওয়ার পর আমি আমার এলাকার বাজারে অনেক কষ্ট করে একটি বিউটি পার্লার চালু করি। এই আয় দিয়ে আমার ভালোই চলছিল। কিন্তু পূর্বশত্রুতার জের ধরে বাজারের বাসিন্দা ছয়ফুল মিয়া আমার পার্লারের দেয়াল ভেঙে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এখন আমার সব শেষ। আমি কিভাবে বাকিটা জীবন কাটাবো?

কান্নাজড়িত কন্ঠে তিনি বলেন, আমার পার্লারে দশ লক্ষ টাকার মালামাল ছিল। আগুনে পুড়ে সব ছাই হয়ে গেছে। আমার পার্লার কী দোষ ছিল? কেন পার্লারে আগুন লাগিয়ে দিল? আমার এত বড় সর্বনাশ কিভাবে করতে পারলো?

স্থানীয় সূত্র জানায়, সোমবার (১৫ আগস্ট) দিবাগত রাত আড়াইটায় মৌলভীবাজারের রাজনগর উপজেলার পাঁচগাও বাজারের রুবি বিউটি পার্লারে আগুন লাগার ঘটনা ঘটে। আশপাশের লোকজন আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসকে কল করেন। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

রাজনগর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আলী হোসেন বলেন, ৯৯৯ নম্বর থেকে খবর পাওয়ার পর আমরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। আমরা যেতে যেতেই সম্পূর্ণ বিউটি পার্লারটি পুড়ে যায়। কিভাবে আগুন লেগছে সেটা তদন্ত করে দেখতে হবে। এছাড়া সঠিক কারণ বলা যাবে না। ভুক্তভোগী যদি আবেদন করেন তাহলে তদন্ত কমিটি গঠন করে তদন্ত করে সঠিক কারণ বের করা হবে।

রাজনগরের পাঁচগাঁও ইউনিয়নের চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, পূর্ববিরোধ ছিল বলে শোনা যাচ্ছে। মামলা-মোকাদ্দমাও চলছে। একটি মেয়ে এই বিউটি পার্লারটি পারিচালনা করতো। কিন্তু তা গত রাতে আগুনে পুড়ে যায়।

অভিযুক্ত ছয়ফুল মিয়ার স্ত্রী দিলারা বেগম বলেন, আমার স্বামীর মোবাইল বন্ধ। তিনি এই কাজে জড়িত নন। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেয়া হচ্ছে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায় বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

রাজনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল বলেন, আমি বিষয়টির খোঁজ নিচ্ছি। আমাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা করা হবে।