আকাঙ্ক্ষা বড় হলে অর্জন বড় হয় : সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, শিক্ষা শুধু ডিগ্রি অর্জন নয়। শিক্ষা আমাদের হৃদয়ে ক্রিয়েটিভ মোটিভেশন তৈরি করে। পারিপার্শ্বিক অবস্থা থেকে শিক্ষা নিতে হবে। মনে রাখতে হবে, হাত-পা-মাথা যারা কাজে লাগায় তারা জীবনে সফল। আকাঙ্ক্ষা উচ্চ না হলে বড় অর্জন হয় না। এজন্য আকাঙ্ক্ষা বড় হতে হবে, তবেই অর্জন বড় হবে। ইচ্ছা থাকলে স্রষ্টাও আপনাকে সহযোগিতা করবেন। সোনার মানুষদের সম্মিলিত প্রচেষ্টায় সোনার বাংলা গড়ে তুলতে হবে।

সিলেট জেলা পরিষদ আয়োজিত ২০১৯-২০ অর্থবছরের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শনিবার (১৩ আগস্ট) দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) জাকারিয়া, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সিলেটের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, মহানগর আওয়ামী লীগ সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও জেলা আওয়ামী লীগ সভাপতি শফিকুর রহমান চৌধুরী।

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার অসিত বরণ দাস গুপ্তের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন দ্বিপিতা সিনহা ও ইশতিয়াক রহমান।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন কালেক্টরেট জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা শাহ আলম ও গীতা পাঠ করেন শ্রী বিবেকানন্দ সমাজপতি।