আইরিশদের ৩৫ রানে হারালো নিউজিল্যান্ড

আয়ারল্যান্ডকে ৩৫ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে সেমিফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলেছে নিউজিল্যান্ড।

সুপার টুয়েলভের আজকের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রান সংগ্রহ করে দলটি। এদিন দলের হয়ে সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

১৮৬ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেটে ১৫০ রানেই থেমেছে আইরিশরা। অথচ রান তাড়ায় ওপেনিং জুটিতে উড়ন্ত সূচনা পেয়েছিল দলটি। পল স্টারলিং আর অ্যান্ডি বালবির্নি ৪৮ বলেই তুলে ফেলেন ৬৮ রান। এরপর টানা তিন ওভারে তিন উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে আইরিশরা। বালবির্নি ২৫ বলে ৩০ আর স্টারলিং ২৭ বলে ৩৭ করে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। হ্যারি টাক্টর করেন মাত্র ২ রান।

এরপর আর কেউই তেমন সুবিধা করতে পারেননি। জর্জ ডকরেল ভালো খেললেও ১৫ বলে ২৩ করে আউট হয়ে যান। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৫০ রানে থামে আইরিশরা। কিউই পেসার লুকি ফার্গুসন নেন ৩ উইকেট।

৩৫ বলে ৬১ রান করে ম্যাচসেরার পুরস্কার পান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করলো কিউইরা। গ্রুপ পর্বের ৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৭, নেট রানরেট ২.১১৩। এক ম্যাচ কম খেলা ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ধরে ফেলার সুযোগ আছে তাদের। দুই দলেরই ৫ পয়েন্ট তবে নেট রানরেটে বেশ পিছিয়ে। দুইয়ে থাকা ইংল্যান্ডের রানরেট ০.৫৪৭ ও তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার -০.৩০৪।