আইপিএলে চেন্নাই ও লখনৌর অধিনায়কদের ১২ লাখ রুপি জরিমানা

আইপিএলে প্রতিপক্ষ লখনৌ সুপার জায়ান্টসের মাঠে খেলতে নেমে কোনো পাত্তাই পায়নি চেন্নাই সুপার কিংস। এই হারের ম্যাচে জরিমানাও হলো চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়কে। স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে।

অবশ্য কেবল তারাই নয়, ম্যাচজয়ী লখনৌও একই জরিমানার অধীনে পড়েছে। স্লো ওভার রেটের কারণে স্বাগতিক অধিনায়ক লোকেশ রাহুলকেও জরিমানা করেছে আইপিএল কর্তৃপক্ষ। অর্থাৎ নির্ধারিত সময়ে ওভার শেষ করতে না পারায় একই ম্যাচের দুই অধিনায়কই জরিমানা গুনলেন।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বিবৃতিতে জানিয়েছেন ওভার রেট বজায় রাখায় লখনৌ অধিনায়ক লোকেশ রাহুলকে জরিমানা করা হয়েছে। একইভাবে চেন্নাই অধিনায়ক গায়কোয়াড়কেও স্লো ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে। প্রথমবার হওয়ায় দুই অধিনায়ককেই নিয়ম অনুযায়ী সর্বনিম্ন অঙ্কে জরিমানা করা হয়েছে। জরিমানার অঙ্ক ভারতীয় মুদ্রায় ১২ লাখ।

জরিমানা গুণলেও চেন্নাইকে হারানো রাহুল দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। ৫৩ বলে ৮২ রানের বিধ্বংসী ব্যাটিংয়ে লখনৌকে জিতিয়ে ম্যাচসেরা হয়েছেন তিনি। এই ম্যাচের পর লখনৌ, চেন্নাই, কলকাতা ও হায়দরাবাদের সমান ৮ পয়েন্ট। তাদের মধ্যে কলকাতা ও হায়দরাবাদ একটি ম্যাচ কম খেলায় প্লে-অফের জন্য লড়াইটা আরও জমজমাট হয়ে দাঁড়িয়েছে।