আইনপেশায় ৫০ বছর, সিলেট বারের ছয় আইনজীবিকে সংবর্ধনা

আইনপেশায় ৫০ বছর ধরে নিরলস কাজ করার সম্মাননা হিসেবে ছয় প্রবীণ আইনজীবিকে সংবর্ধনা দিয়েছে সিলেট জেলা আইনজীবি সমিতি।

রবিবার (২৩ জুলাই) বিকেলে সিলেট জেলা আইনজীবী সমিতির ০২ নম্বর হলে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট অশোক পুরকায়স্থের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক এডভোকেট মোহাম্মদ সলমান উদ্দিন ও এডভোকেট মোহাম্মদ সাইফুর রহমান এডভোকেটের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি এ.এস.এম. আব্দুল মোবিন।

অনুষ্ঠানে সংবর্ধনা পাওয়া ছয় সিনিয়র আইনজীবি হলেন- এডভোকেট শ্রী দেবতোষ চৌধুরী এডভোকেট, এডভোকেট শ্রী ধ্রুব জ্যোতি শ্যাম, এডভোকেট মোঃ নূরুল হক, এডভোকেট শ্রী অরুণ ভূষণ দাশ, এডভোকেট নূরুদ্দিন আহমদ ও এডভোকেট মোঃ মুখলিছুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি, বিচারপতি এ.এস.এম. আব্দুল মোবিন বলেন, সিলেট বারের ঐতিহ্য অনেক সমৃদ্ধ। সিলেট জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সদস্যগণ বাংলাদেশের বিচারাঙ্গণে অনেক প্রতিভার স্বাক্ষর রেখেছেন। ভবিষ্যতে এই পেশাকে আরো সমৃদ্ধ করতে আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

সংবর্ধনা প্রাপ্ত ছয় আইনজীবীকে উদ্দেশ্য করে তিনি আরোও বলেন, দেখে মনে হয় না তারা ইতিমধ্যে আইনপেশায় ৫০ বছর পূর্ণ করেছেন। তারা ছয়জন কিভাবে আইনপেশায় ৫০ বছর কাটিয়ে দিলেন তা ভাবতেই আমি বিস্মিত হই। সংবর্ধনা প্রাপ্ত এই ছয়জন বিজ্ঞ আইনজীবী নবীন-প্রবীন আইনজীবীদের মধ্যে আদর্শ হয়ে থাকবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি এবং বাংলাদেশ বার কাউন্সিলের হিউম্যান রাইটস্ এন্ড লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এডভোকেট এ.এফ. মোঃ রুহুল আনাম চৌধুরী (মিন্টু), সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ নূরে আলম ভূঞা, সরকারী কৌঁসুলি এডভোকেট মোঃ রাজ উদ্দিন, এডভোকেট শ্রী পংকজ কুমার রায়, সাবেক সভাপতি এডভোকেট দেওয়ান গোলাম রব্বানী চৌধুরী, সাবেক সভাপতি এডেভোকেট এমাদ উল্লা শহিদুল ইসলাম , সাবেক সভাপতি এডভোকেট এ.কে.এম. শমিউল আলম।

সংবর্ধিত অতিথিদের উদ্দেশ্যে শ্রদ্ধাস্মারক পাঠ করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল)। এডভোকেট।

সুবর্ণজয়ন্তী পালনকারী ছয়জন বিজ্ঞ আইনজীবিকে সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে গোল্ড মেডেল, শ্রদ্ধা স্মারক ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।