অলিখিত ফাইনালে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। গুরুত্বপূর্ণ এ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এই ম্যাচ জিতলেই সেমিফাইনালে খেলার সুযোগ পাবে বাংলাদেশ।

ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে টাইগার অধিনায়ক জানান, আমরা আগে ব্যাট করবো। শুষ্ক উইকেট মনে হচ্ছে। বোর্ডে রান রেখে আমরা সেটা রক্ষা করতে চাই। খেলাটার গুরুত্ব আমরা জানি। আমাদের ভালো খেলতে হবে।

এই গ্রুপে দুই দলের পয়েন্টই চার। তাই ম্যাচটি যারাই জিতবে তারাই চলে যাবে আসরের শেষ চারে অর্থাৎ সেমিফাইনালে। তাই এই ম্যাচটি দুই দলের জন্যেই অলিখিত ফাইনাল।

আজকের ম্যাচে তিনটি পরিবর্তন আনা হয়েছে টাইগার একাদশে। শরিফুল ইসলাম, ইয়াসির আলী রাব্বি ও হাসান মাহমুদকে বাইরে রেখে দলে আনা হয়েছে সৌম্য, নাসুম আহমেদ ও ইবাদত হোসেনকে।

পাকিস্তান টানা দুই ম্যাচ জিতে এসেছে এই ম্যাচে। এমন ম্যাচে বাবর আজমের দল তাদের একাদশে কোনো পরিবর্তন আনেনি। দক্ষিণ আফ্রিকা ম্যাচের একাদশ নিয়েই বাংলাদেশের মুখোমুখি হচ্ছে দলটি।

বাবর জানান, জয় সবসময়ই আপনাকে আত্মবিশ্বাস দেয়। সেই ম্যাচে হারিস মোমেন্টামটা ঠিক করে দিয়েছিলো, ইফতিখার আর শাদাব সেটা শেষ করেছিলো। আমরা এই ম্যাচের জন্য মুখিয়ে আছি।

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, নাসুম আহমেদ।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, নাসিম শাহ।