“অব্যাহত লোডশেডিংয়ের কারণে ম্লান হয়ে যাচ্ছে উন্নয়ন”

সিলেটসহ দেশব্যাপী ঘন ঘন লোডশেডিং বন্ধ এবং বিদ্যুতের অনিয়ম, অপচয় ও দুর্নীতি বন্ধের দাবীতে গ্যাস-বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৩ জুলাই) বিকালে নগরীর বন্দরবাজারস্থ কোর্ট পয়েন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে গ্যাস-বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব মকসুদ হোসেনের সভাপতিত্বে বক্তারা বলেন, বৈশ্বিক জলবায়ুর দাবদাহে এমনিতে জনজীবন বিপর্যস্ত, তার উপর মাত্রাতিরিক্ত ভয়াবহ বিদ্যুতের লোডশেডিংয়ে দেশের সার্বিক পরিস্থিতি একেবারে নাজুক। এই পরিস্থিতি সামাল দেয়ার লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আগে থেকে কোন ব্যবস্থা নেয়নি কেন?

তারা অভিযোগ করেন, এই পরিস্থিতিকে কাজে লাগিয়ে এক শ্রেণির মুনাফাখোর ফ্যান ও জেনারেটর ব্যবসায়ীরা বিশেষ অর্থনৈতিক ফায়দা হাসিল করে যাচ্ছে। এই সিন্ডিকেটদের সাথে সংশ্লিষ্ট বিভাগের কোন যোগসূত্র আছে কি-না তা খতিয়ে দেখা খুবই দরকার। এই লোডশেডিং এর কারণে মানুষের দুর্গতি ও জীবন জীবিকায় প্রচন্ড প্রভাব পড়েছে। এর দায় সরকারকেই নিতে হবে। পাশাপাশি সরকারের গৃহীত উন্নয়ন কর্মকান্ড ম্লান করে দিচ্ছে। অবিলম্বে বিদ্যুতের লোডশেডিং বন্ধ করে বিদ্যুৎ বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের তালিকা করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন গ্যাস-বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন চৌধুরী, কেন্দ্রীয় নেতা মামুন রশীদ এডভোকেট, ডাঃ অরুণ কুমার দেব, সিলেট কল্যাণ সংস্থার সভাপতি এহছানুল হক তাহের, সরোজ ভট্টাচার্য্য, ইসমত ইবনে ইসহাক সানজিদ, সাংবাদিক শহিদ আহমদ খান, সন্তোষ দেব, পিয়ার হোসেন, যুবনেতা ইমাম হোসেন, নিয়াজ কুদ্দুস খান, সৈয়দ নুর আহমদ জুনেদ, হেলাল আহমদ চৌধুরী প্রমুখ।