অবিলম্বে বন্যার্তদের পুনর্বাসন করতে হবে : কাইয়ূম চৌধুরী

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, ‘বন্যার পানি নেমে গেলে ও ক্ষতিগ্রস্ত মানুষকে দেখার আজ কেউ নেই। মানুষ আজ দিশাহারা। সরকার যখন বন্যা শুরু হয়েছিল তখন ও জনগণের পাশে দাঁড়ায় নি এখন বন্যা পুনর্বাসনে ও কোন কাজ করছে না। আমরা জেলা বিএনপি সরকারের কাছে দাবী জানিয়ে ছিলাম বন্যা পরবর্তী ছয় মাস ক্ষতিগ্রস্ত মানুষকে যাতে আহারের নিশ্চয়তা বিধান করে কিন্তু বাস্তবে তার কোন লক্ষণ দেখছি না। আমরা দাবী জানাই যাতে সরকার ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ায়। অবিলম্বে বন্যার্তদের পুনর্বাসন করতে হবে।’

শনিবার (৪ জুন) বিয়ানীবাজার উপজেলায় কুঁড়ারবাজার ইউনিয়নে স্থানীয় ইউনিয়ন বিএনপি কর্তৃক আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুঁড়ার বাজার ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আলী আহমদের সভাপতিত্বে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ফয়সল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিলেট জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক ফয়ছল আহমদ চৌধুরী, সিলেট জেলা বিএনপি নেতা ইসতিয়াক সিদ্দিকি, রুমেল আহমদ, কোহিনুর আহমদ, সরোয়ার আহমদ, লোকমান আহমদ, রফিকুল ইসলাম শাহপরান।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, ‘দেশ ও জাতির প্রয়োজনে বেগম খালেদা জিয়া রাজনীতিতে এসেছেন। দেশের গণতন্ত্র রক্ষায় জীবনের এই পড়ন্ত বিকেলে জেল খাটছেন। এত নির্যাতন-নিপীড়নের পরও তিনি অন্যায়ের সাথে আপোষ করেন নি। বেগম খালেদা জিয়া ও গণতন্ত্র সমার্থক।’

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- বিয়ানীবাজার পৌর বিএনপির সভাপতি মিজানুর রহমান রুমেল, বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরওয়ার হোসেন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জুয়েল, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক জুবায়ের আহমদ, কুঁড়ার বাজার ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক, কুঁড়ার বাজার ইউনিয়ন বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক আব্দুল মুমিন, কুঁড়ার বাজার ইউনিয়ন বিএনপির প্রচার সম্পাদক নিজাম আলী ভূঁইয়া প্রমুখ।