অবশেষে ভাটি অঞ্চলের পদ্মা সেতু উদ্বোধন

অবশেষে উদ্বোধন করা হলো সুনামগঞ্জের জগন্নাথপুরে কুশিয়ারা নদীর ওপর নির্মিত রানীগঞ্জ সেতু। সিলেট বিভাগের দীর্ঘতম এ সেতুটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বপ্নের এ সেতুটি উদ্বোধনের মধ্যদিয়ে দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটছে হাওর জনপদের মানুষের।

সোমবার (৭ নভেম্বর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রাণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যলয়ের প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এর সঞ্চালনায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রানী উচ্চ বিদ্যালয়ের মাঠে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান (এমপি), সুনামগঞ্জ এক আসনের সংসদ সদস্য মোজ্জাজেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গির হোসেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দেক আহমদ, এড: খায়রুল কবির রুমেন, সৈয়দ আবুল কাসেম, সাবেক সংসদ সদস্য এড: শাহানা রব্বানী, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত সহ বিভিন্ন কর্মকর্তা সহ-আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা কর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ।

প্রসঙ্গত, ২০১৭ সালে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তৎকালীন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী বর্তমান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ৭০২ মিটার দৈর্ঘ্য ও ১০ দশমিক ২৫ মিটার বক্স গার্ডার সেতুটি দেড়শ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। সেতুটি চালু হওয়ার পর সুনামগঞ্জ থেকে ঢাকার দূরত্ব কমবে ৮০ কিলোমিটার। মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে এমএম বিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেড।