অবশেষে জয়ের দেখা পেল পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দুই ম্যাচ হেরে কিছুটা বেকায়দায় পড়ে গিয়েছিল পাকিস্তান। তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে স্বস্তির জয় পেয়েছে বাবর আজমের বাহিনী।

পার্থের লো-স্কোরিং ম্যাচে নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করে ৯ উইকেটে ৯১ রানের বেশি সংগ্রহ করতে পারেনি ডাচরা। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট খুইয়ে ৬.১ ওভার হাতে রেখে জয় পায় পাকিস্তান।

টস জিতে ব্যাট করতে নামা নেদারল্যান্ডসকে শুরু থেকে চাপে রাখেন শাহিন আফ্রিদি-নাসিম শাহরা। তবে আসল ধ্বংসযজ্ঞ চালান শাদাব খান।

৪ ওভার বল করে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন এ লেগস্পিনার। পেইসার মোহাম্মদ ওয়াসিম ১৫ রানে নেন ২ উইকেট।

নেদারল্যান্ডসের হয়ে কলিন অ্যাকারম্যান ২৭ ও স্কট এডওয়ার্ডস ১৫ রান করেন। আর কেউই দুই অঙ্কের রান ছুঁতে পারেননি। বাস ডি লিডে ৬ রানে আহত হয়ে অবসর নিলে ৯ উইকেটে ৯১ রানে থামে ডাচদের ইনিংস।

জবাবে অফফর্মে থাকা পাকিস্তান অধিনায়ক বাবর আজম ৪ রান করে রানআউট হন শুরুতে। এরপর মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামান মিলে দলকে জয়ের কাছে নিয়ে যান। শেষ মুহূর্তে রিজওয়ান ৪৯ ও শান মাসুদ ১২ রানে আউট হলে অপেক্ষা বাড়ে পাকিস্তানের।

ইফতিখার আহমেদ ৬ ও শাদাব ৪ রানে অপরাজিত থেকে পাকিস্তানকে জয় পাইয়ে দেন।

এ জয়ে প্রথম পয়েন্ট পেল পাকিস্তান। ৩ ম্যাচে তাদের সংগ্রহ ২ পয়েন্ট। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে শেষ দুই ম্যাচে তাদের সাউথ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে তাদের জয় পেতেই হবে।