অজয় পালের মৃত্যুতে যুক্তরাজ্যে নিযুক্ত হাইকমিশনারের শোক

অজয় পাল

বিশিষ্ট সাংবাদিক, গী‌তিকার ও সিলেটের কৃতী সন্তান অজয় পালের মৃত্যুতে শোক প্রকাশ ক‌রে‌ছেন যুক্তরা‌জ্যে নিযুক্ত হাইক‌মিশনার সাইদা মুনা তাসনীম।

এক শোকবার্তায় সাইদা মুনা তাসনীম ব‌লেন, অজয় পা‌লের মৃত্যু‌তে আমি গভীরভাবে শোকাহত ও দুঃখ ভারাক্রান্ত। তাঁর আকস্মিক মৃত্যুতে আমি গভীর দুঃখ প্রকাশ করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

শোকবার্তায় হাইক‌মিশনার আরও ব‌লেন, অজয় পাল পাঁচ দশকেরও অধিক সময় সাংবাদিকতা পেশায় নিবেদিত ছিলেন। ১৯৭০ সালে সিলেটের প্রাচীনতম সংবাদপত্র যুগভেরী থেকে শুরু করে সিলেটের স্থানীয়সহ বাংলাদেশের বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় অজয় পাল তাঁর মেধাবী সাংবাদিকতার উজ্জ্বল স্বাক্ষর রেখে গেছেন। ১৯৭১ সালে আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় তিনি ভারতের আগরতলা থেকে প্রকাশিত দৈনিক জাগরণেরও সাংবাদিক ছিলেন এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষে তাঁর লেখনীর মাধ্যমে অবদান রেখে গেছেন। বিলেতেও বাংলা সাংবাদিকতার ক্ষেত্রে অজয় পাল তাৎপর্যপূর্ণ অবদান রেখে গেছেন।

তিনি বলেন, অজয় পালের মৃত্যুতে বাংলাদেশ ও যুক্তরাজ্যের বাংলা সংবাদ মাধ্যম ও সাংবাদিকগণ, তদুপরি ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটি একজন অভিজ্ঞ ও নিবেদিত সাংবাদিক এবং মুক্তিযুদ্ধের পক্ষের ব্যক্তিত্বকে হারালো। আমি অজয় পালের বিদেহী আত্মার পরম শান্তি কামনা করছি।