৪ মেয়র প্রার্থীর মনোনয়ন সংগ্রহ, আ.লীগ-বিএনপির কেউ নেই

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য মঙ্গলবার (১৯ জুন) পর্যন্ত ৪ মেয়র প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মোট ১৫০ জন প্রার্থী। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদপ্রার্থী রয়েছেন ১০৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদপ্রার্থী রয়েছেন ৪৫ জন।

এদিকে ৪ মেয়র প্রার্থীই স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দলীয় সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়ায় আওয়ামী লীগ ও বিএনপি থেকে এখন পর্যন্ত কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। আওয়ামী লীগ ও বিএনপির অনেকে দলীয় প্রার্থী হতে শহরজুড়ে টাঙিয়েছেন ঈদ শুভেচ্ছাসংবলিত ব্যানার ফেস্টুন। দলের মনোনয়ন পেতে চলছে জোর তৎপরতা। এছাড়া শোডাউন চলছে অনেক আগে থেকে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত দলীয় সিদ্ধান্তের উর্ধে উঠে এখন পর্যন্ত কেউই মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

অপরদিকে মেয়র পদে মঙ্গলবার সর্বশেষ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপি নেতা আব্দুল কাইয়ুম জালালী পংকি। মনোনয়নপত্র সংগ্রহকারী বাকি ৩ জন হচ্ছেন- এহসানুল হক তাহের, এহসানুল মাহবুব ফেরদৌসী জুবায়ের ও মুক্তাদির আহমদ।

সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান মনোনয়নপত্র সংগ্রহের তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৩ জুন (বুধবার) সিলেট সিটি কর্পোরেশনের আনুষ্ঠানিক তফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফশীল অনুযায়ী ১৩ জুন থেকেই মনোনয়নপত্র সংগ্রহের দিনক্ষণ শুরু হয়। মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান চলবে ২৮ জুন পর্যন্ত। এরপর আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন নির্বাচন।