৪০০ কোটির ক্লাবে ‘পাঠান’

0
0

মুক্তির পর রেকর্ডবুকে একের পর এক নতুন রেকর্ড লিখছে ‘পাঠান’। গতকাল ১১তম দিনে শুধুমাত্র হিন্দি সংস্করণেই এই ছবির আয় দাঁড়িয়েছে ৪০০ কোটি রুপিতে। এর মাধ্যমে এই প্রথম কোনো বলিউডের সিনেমা চারশ কোটির অভিজাত ক্লাবে প্রবেশ করল। এদিন বিশ্বব্যাপী ছবিটির আয় গিয়ে ঠেকেছে প্রায় ৮০০ কোটিতে।

এর আগে হিন্দি মার্কেটে সর্বোচ্চ আয়ের রেকর্ড ছিল আমির খান অভিনীত ‘দঙ্গল’ সিনেমার দখলে। ভারত থেকে ছবিটি আয় করেছিল ৩৮৭ কোটি ৩৮ লাখ রুপি। এবার সেই রেকর্ডকেও পেছনে ফেলে দিলো শাহরুখের ‘পাঠান’।

তবে হিন্দি মার্কেটে আয়ের দিক থেকে এখনও তৃতীয় অবস্থানে রয়েছে ‘পাঠান’। ৫১০ কোটি ৯৯ লাখ রুপি আয় করে শীর্ষস্থান ধরে রেখেছে তেলেগু সিনেমা ‘বাহুবলী ২’। দ্বিতীয় স্থানে আছে কন্নড় সিনেমা ‘কেজিএফ ২’। হিন্দি সংস্করণে এটির আয় ছিল ৪৩৪ কোটি ৭০ লাখ রুপি।

ধারণা করা যাচ্ছে, অচিরেই আয়ের দিক থেকে শীর্ষস্থান দখল করে নেবে ‘পাঠান’। বক্স অফিসে যেভাবে ছবিটি আয় ধরে রেখেছে তাতে প্রথম বলিউড সিনেমা হিসেবে ৫০০ কোটি রুপির গণ্ডি পার করলেও অবাক হওয়ার কিছু থাকবে না। এমনটাই অভিমত বাণিজ্য বিশ্লেষকদের।

প্রসঙ্গত, গত ২৫ জানুয়ারি মুক্তি পায় সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। বিশ্বজুড়ে ৮ হাজার স্ক্রিনে একযোগে মুক্তি পায় ছবিটি। এতে শাহরুখ ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। অতিথি চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।