হাবিপ্রবিতে মৎস্য সপ্তাহ-২০১৮ পালিত

“স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যের আলোকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ পালিত হয়েছে।
এ উপলক্ষে বৃহস্পতিবার (১৯ জুলাই) সকাল ১০টায় মাননীয় উপাচার্য  প্রফেসর ড. মু. আবুল কাসেম-এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে মৎস্য সপ্তাহ উপলক্ষে বেলা ১১টায় প্রশাসনিক ভবনের সম্মুখে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মাৎস্যবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্রফেসর ড. জান্নাতুল ফেরদৌস-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কৃষি, মৎস্যসহ প্রতিটি সেক্টরে সফলতা অর্জন করেছে। মৎস্য সেক্টরে বাংলাদেশ বিশ্বে চতুর্থ স্থান অর্জন করে অভাবনীয় সাফল্য অর্জন করেছে, যা আমাদের জন্য গর্বের ।
তিনি আরো বলেন মাছ উৎপাদনের মাধ্যমে দেশে আমিষের চাহিদা পূরণ করে বিদেশে রপ্তানীর মাধ্যমে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে মৎস্যখাতে আরও বেশী গবেষণা করতে হবে। সমুদ্রে আমাদের অনেক সম্পদ রয়েছে। এ সম্পদ আহরণের জন্য তরুণদের মৎস্য বিজ্ঞানে শিক্ষিত হতে হবে। মৎস্য গবেষণার জন্য এ বিশ্ববিদ্যালয়ে হ্যাচারী এবং অন্যান্য সকল প্রকার সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। এছাড়াও এক সপ্তাহের মধ্যে মাৎস্যবিজ্ঞান অনুষদের ২ টি পুকুরকে তিনি পরিষ্কার করে ম্যাচ চাষের উপযোগি করতে বলেন।
প্রধান অতিথির বক্তব্য শেষে বক্তব্য প্রদান করেন ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. শাহাদৎ হোসেন খান ও মাৎস্যবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডীন প্রফেসর  ড. জান্নাতুল ফেরদৌস।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।