হাবিপ্রবিতে প্রাণীসম্পদ অধিদপ্তরের অর্গানোগ্রাম বাস্তবায়নে মানববন্ধন

বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখার আয়োজনে ভেটেরিনারিয়ানদের প্রাণীসম্পদ অধিদপ্তরের অর্গানোগ্রাম বাস্তবায়ন ত্বরান্বিত করার দাবিতে রোববার (১ এপ্রিল) দুপুর ১২ টায় দিনাজপুর-রংপুর ঢাকা মহাসড়কে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশনের সহ সভাপতি ও হাবিপ্রবির ভেটেরিনারি এন্ড এ্যানিমেল সায়েন্স অনুষদের ডিন বীর মুক্তিযোদ্ধা ডা. মো. ফজলুল হক।

এসময় তিনি বলেন- যেখানে উপজেলা লেভেলে কমপক্ষে চারজন ভেটেরিনারি সার্জন প্রয়োজন সেখানে ভেটেরিনারি সার্জন রয়েছে পুরো উপজেলায় মাত্র একজন। যদি কৃষি তথা লাইভস্টোক সেক্টরের উন্নতি না হয় তবে এই দেশের কৃষিখাত তথা মানুষের উন্নয়ন ত্বরান্বিত হবে না।

বর্তমান সরকারকে কৃষি বান্ধব উল্লেখ করে তিনি এই সরকারের হাত দিয়েই অর্গানোগ্রাম পাশ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত মানববন্ধনে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. তৌহিদুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও হাবিপ্রবি ভেটেরিনারি টিচিং হাসপাতালের ভেটেরিনারি সার্জন ডা. মো. আসাদুজ্জামান জেমি, বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট ফেডারেশনের সাবেক সহ সভাপতি ডা. মো. হান্নান আলী ও সাবেক যুগ্ম সাধারন সম্পাদক ডা. কমল চন্দ্র দাস এবং বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস এসোসিয়েশনের সাধারন সম্পাদক মো. আক্তারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জামিউল কবির লিউ ও সহ সভাপতি সাগর রায় ডিংকু সহ ফেডারেশনের অন্যান্য নেতারা বক্তব্য প্রদান করেন।

বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশন হাবিপ্রবি শাখার আয়োজনে মানববন্ধনে প্রায় চার শত শিক্ষার্থী ও ভেটেরিনারি পেশা বিষয়ক সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

কর্মসূচির অংশ হিসেবে রোববার সারাদেশে ভেটেরিনারিয়ানদের অংশগ্রহণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।