হাবিপ্রবিতে জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি পালন

‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ৩০ লক্ষ শহীদ স্মরণে ৩০ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচির সফলতা কামনায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি-২০১৮ পালিত হয়েছে।

এ উপলক্ষে (১৮ জুলাই) বুধবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম-এর নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে ভাইস উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম প্রশাসনিক ভবন চত্তরে বকুল গাছের একটি চারা রোপণ করেন।

এ সময় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, নির্মল প্রাকৃতিক পরিবেশ গড়ে তুলতে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণ করতে হবে। প্রাকৃতিক ভারসাম্য রক্ষার জন্য প্রত্যেকেই বেশি বেশি করে বৃক্ষরোপণ করার আহ্বান জানান।

শোভাযাত্রা ও বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সিলেকশন বোর্ডের সদস্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এর ফুড টেকনোলজি এন্ড রুরাল ইন্ডাষ্ট্রিজ বিভাগের প্রফেসর ড. মো. শামসুদ্দীন, কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের প্রফেসর ড. মো. আব্দুস সাত্তার, প্রাণ রসায়ন ও অনুজীব বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এম. আফজাল হোসেন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্স এর উপাচার্য প্রফেসর ড. লিয়াকত আলী সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৩০টি ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণ করা হয়।