হাবিপ্রবিতে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে বিক্ষোভ

কোটা সংস্কার আন্দোলনকারীদের নিঃশর্ত মুক্তি, পাঁচ দফার আলোকে দ্রুততম সময়ের মধ্যে কোটা সংস্কার করে প্রজ্ঞাপন জারি করা এবং হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬ জুলাই) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন এবং দিনাজপুর- রংপুর মহাসড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সমাবেশের মাধ্যমে বিক্ষোভ কর্মসূচি শেষ করে।

এসময় আন্দোলনকারীরা, ‘হামলাকারীর কালো হাত ভেঙ্গে দাও, নুর ভাইয়ের রক্ত বৃথা যেতে দিব না, হামলা করে আন্দোলন বন্ধ করতে পারবে না’ এ ধরণের বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

সমাবেশে আন্দোলনকারীরা বলেন, আমাদের যেসব ভাইদের জেলে বন্দি করে রাখা হয়েছে তাদের দ্রুত নিঃস্বার্থ মুক্তি দিতে হবে, ৫ দফার আলোকে দ্রুততম সময়ের মধ্যে কোটা সংস্কার করে প্রজ্ঞাপন জারি করতে এবং আন্দোলনকারী ভাইদের উপর হামলাকারী সন্ত্রাসীদের বিচার আওতায় আনতে হবে। আন্দোলনকারীরা আরও বলেন, আমরা কোটা বাতিল চাই না।

কোটা সংস্কার সমাবেশে বক্তব্য রাখেন, আহ্বায়ক সহিদুল ইসলাম ফাহিম, সমন্বয়ক রোকুনুজ্জামান রুকুন, সমন্বয়ক মাহমুদ প্রমুখসহ আরও কয়েকজন।