হবিগঞ্জে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

হবিগঞ্জ সদর উপজেলার বিভিন্ন বাজার এলাকায় অভিযান চালিয়ে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (০৫ জুলাই) বিকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ এই অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, অভিযানে মেয়াদউত্তীর্ণ রাসায়নিক ব্যবহার করায় সদরের বাস টার্মিনাল এলাকায় রহমানিয়া বেকারিকে ৪ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন ও বিক্রি এবং পুড়া তেল ব্যবহার করায় অনন্যা রেস্টুরেন্টকে ২ হাজার টাকা, আইসক্রিমে ক্ষতিকর রং ব্যবহার করায় সদরের লাখাই রোড সংলগ্ন কোকাকোলা আইসক্রিম ফ্যাক্টরিকে ৪ হাজার টাকা, ক্ষতিকর রং ব্যবহার, মেয়াদহীন পণ্য বিক্রি এবং অস্বাস্থ্যকর পরিবেশের জন্য লুকড়া বাজার এলাকার হাবিব বেকারিকে ৫ হাজার টাকা এবং পঁচা ফল বিক্রির দায়ে বেবি স্ট্যান্ড এলাকার শামসু মিয়ার ফলের দোকানকে ৫০০ টাকা জরিমান করা হয়।

অভিযানকালে ২৫টিরও বেশি ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালিত হয়। অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর শেখ মো. আব্দুল আলী এবং জেলা পুলিশের একটি টিম। অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।