হবিগঞ্জে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি মিষ্টি সহ বিভিন্ন খাবারের চিত্র

হবিগঞ্জ পৌর এলাকার বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২ জুন) দুপুরে পরিচালিত এ অভিযানে শায়েস্তানগর এলাকায় ঢাকনাবিহীন অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার প্রস্তুত ও বিক্রির অপরাধে শাহজালাল রেস্টুরেন্টকে ১ হাজার টাকা, মধুকানন রেস্টুরেন্টকে ৫০০ টাকা, মুহিবুর স্টোরকে ১ হাজার টাকা, সদর হাসপাতাল এলাকার স্বাধীন বাংলা রেস্তোরাকে ১ হাজার টাকা এবং ওজনে কম দেওয়া, ইফতারে ক্ষতিকর রাসায়নিক দেওয়া, ঢাকনাবিহীন ইফতার বিক্রিসহ একাধিক অপরাধে কোর্ট স্টেশন রোডের জয়দ্বীপ মিষ্টান্নকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে প্রায় ৪০টিরও বেশি ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালিত হয়।

এসময় খোলা আকাশের নিচে ইফতার সামগ্রী বিক্রি না করা এবং ইফতার সামগ্রীতে ঢাকনা ব্যবহারের জন্য সবাইকে সতর্ক করে দেওয়া হয়। রমজান মাস উপলক্ষে পরিচালিত এ বিশেষ অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও এস আই কামালের নেতৃত্বে সদর থানা পুলিশের একটি টিম।

অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে রমজান মাসের প্রত্যেক কার্যদিবসে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ।