হবিগঞ্জে হাসপাতাল পরিস্কারে একঝাক তরুণ-তরুণী

জেলা শহরের সরকারি হাসপাতালগুলো সাধারণত একটু অপরিস্কারই থাকে। পর্যাপ্ত কর্মচারীর সংকটসহ কর্তৃপক্ষের অবহেলায় অস্বাস্থ্যকর পরিবেশেই সুস্থ হতে আসেন গ্রামাঞ্চলের লোকজন। সাধারণ জনগণকে একটু স্বাস্থ্যকর চিকিৎসা সেবা প্রদানে সহায়তার প্রয়াস থেকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে পরিস্কার অভিযান চালিয়েছেন একঝাক তরুণ-তরুণী।

সকাল থেকে দুপুর পর্যন্ত ‘পজেটিভ জেনারেশন অব সোসাইটি’ নামে এক সামাজিক সংগঠন এই কর্মসূচি পালন করেছেন। নিজে থেকেই হাসপাতালে এই পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করার কথা জানালেন সংগঠনের হবিগঞ্জ জেলার ভারপ্রাপ্ত সভাপতি সাইমন আহমেদ মুকুল।

পরিস্কার পরিচ্ছন্নতার পাশাপাশি তারা চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের মাঝে সচেতনতামূলক প্রচারণা করেন। এছাড়াও সারাদেশের বিভিন্ন স্থানের হাসপাতালে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে তাদের এই সেচ্ছাসেবী সংগঠন।

সংগঠনের বাংলাদেশ সমন্বয়ক ঝর্ণা চৌধুরী জানান, পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান ছাড়াও তারা অস্বচ্ছল মানুষদের স্বাবলম্বী করতে কাজ করে থাকেন। এছাড়াও তাদের প্রবাসী এক বন্ধুর সহায়তায় সংগঠনের পক্ষ থেকে দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিনও বিতরণ করা হয়।

বৃহস্পতিবার হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে পরিচ্ছন্নতা কর্মসূচি পালনকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন তামান্না আক্তার, সাজিদুর রহমান, উত্তম দেব, মঈনুল ইসলাম প্রমুখ।