হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ ও পথসভা, পুলিশের বাধা

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা ও মুক্তির দাবিতে হবিগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৫ জুলাই) দুপুরে হবিগঞ্জ শহরের শায়েস্তানগরস্থ জেলা বিএনপির কার্যালয় থেকে মিছিলটি বের হয়। পরবর্তীতে পুলিশের বাধার মুখে মিছিল থেমে যায়।

এ সময় পথসভায় বক্তৃতা করেন জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র জি কে গউছ।

এ সময় তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে আওয়ামী লীগ আবারও একতরফা নির্বাচন দিতে চায়। পাতানো নির্বাচন দিয়ে আবারও ক্ষমতায় আসতে চায়। কিন্তু আওয়ামী লীগের সেই খায়েশ পুরণ হবে না। গণআন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে এবং সহায়ক সরকারের অধীনেই নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট মঞ্জুর উদ্দিন শাহিন, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী ও এডভোকেট হাজী নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ হাজী এনামুল হক, শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, হবিগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক আবুল হাশিম, শায়েস্তাগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক ফরিদ আহমেদ ওলি, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমার কাজল, জেলা যুবদলের সভাপতি মিয়া মো. ইলিয়াছ, সাধারণ সম্পাদক জালাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুর রহমান সিতু, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক এডভোকেট ফাতেমা ইয়াসমিন, জেলা জাসাসের সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী।