হবিগঞ্জে বালাইনাশকের নিরাপদ ব্যবহার বিষয়ক কর্মশালা

হবিগঞ্জে দিনব্যাপী বালাইনাশক এর নিরাপদ ও বিচক্ষণ ব্যবহার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ মে) সকাল ১০টা থেকে শুরু হয়ে বেলা আড়াইটা পর্যন্ত এ কর্মশালায় ৩৫ বীজ ও কীটনাশক ব্যবসায়ী প্রশিক্ষণ দেয়া হয়।

প্রশিক্ষণ কর্মশালা শেষে আয়োজিত অনুষ্ঠানে হবিগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. কায়কোবাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ ক্রপ প্রোটেকশন এসোসিয়েশনের প্রাক্তণ আহ্বায়ক এমএ মতিন। বিশেষ অতিথি ছিলেন, প্রশিক্ষক ও ক্রপ প্রোটেকশন এসোসিয়েশনের কুমিল্লা অঞ্চলের আহ্বায়ক কৃষিবিদ মো. রফিকুল ইসলাম, ন্যাশনাল এগ্রি কেয়ার গ্রুপের এএসপিসি সিলেট অঞ্চলের মো. সেলিম আক্তার, হবিগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসের এসএপিপিও মাহবুবুল হক, হবিগঞ্জ জেলা বীজ ও কীটনাশক সমিতির সভাপতি এমরান মিয়া, বাংলাদেশ সীডস এসোসিয়েশন হবিগঞ্জ জেলা সভাপতি সফিকুল ইসলাম মোল্লা, হবিগঞ্জ জেলা বীজ ও কীটনাশক সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল হক, সাবেক সাধারণ সম্পাদক হুমায়ূন কবির, সাংবাদিক এসএম সুরুজ আলী, হাজী রমজান মিয়া, সৈয়দ ইকবাল হোসেন, খলিলুর রহমান, আব্দুল খালেক, সুমন, মিজান, মীর মাসুম, আফজাল চৌধুরী, মো. কাউছার, মাহবুবুব, মমিন, রবিউল, উত্তম কুমার, আব্দুল আল মামুন প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন এগ্রো অফিসার্স এসোসিয়েশন হবিগঞ্জ জেলা সভাপতি মো. ফারুক খান।

প্রশিক্ষণে বালাইনাশক ব্যবহারের আগে বোতল অথবা প্যাকেটের গায়ের লেবেল ভাল করে পড়ে এর নির্দেশাবলী মেনে জমিতে প্রয়োগ ও খালি হাতে বালাইনাশক না মেশানোসহ কৃষির উপর গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করা হয়।