হবিগঞ্জে পৃথক ঘটনায় নিহত ৩

হবিগঞ্জের পৃথক ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। নিহত ৩ জনের ১ জন টমটম চাপায়, বহুতল ভবন থেকে মাথায় লোহার পাইপ পড়ে ১ জন এবং অপর ১ জন আত্মহত্যা করে মারা গেছেন।

হবিগঞ্জ থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক সাইফুর রহমান তারেক জানান, হবিগঞ্জ সদর উপজেলার গদাইনগর এলাকায় বেপরোয়া টমটমের ধাক্কায় প্রাণ হারিয়েছে জেসমিন আক্তার (৬) নামে প্রথম শ্রেণির এক স্কুলছাত্রী। সোমবার (৯ জুলাই) দুপুরে সদর উপজেলার পাইকপাড়া-সাধুর বাজার সড়কের গদাইনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জেসমিন আক্তার গদাইনগর গ্রামের কদর আলীর মেয়ে এবং স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার দুপুরে জেসমিন তার মায়ের সাথে রাস্তা পার হওয়ার সময় বেপরোয়া একটি টমটম তাকে চাপা দেয়। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয়রা অভিযোগ করেন, হবিগঞ্জে প্রতিনিয়ত আইন-শৃঙ্খলা বাহিনীর নাকের ডগার উপর দিয়ে চলাচল করছে অসংখ্য কাগজপত্রবিহীন অবৈধ টমটম। জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হলেও অজ্ঞাত কারণে ব্যবস্থা নিচ্ছে না ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট প্রশাসন। এ নিয়ে স্থানীয় লোকজনের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

বাহুবলে প্রবাসীর স্ত্রী’র আত্মহত্যা:

হবিগঞ্জের বাহুবলে পারিবারিক কলহের জের ধরে রাহেলা আক্তার (৫৫) নামে এক প্রবাসীর স্ত্রী বিষপানে আত্মহত্যা করেছেন। সোমবার (৯ জুলাই) সকাল ১১টায় বিষাক্রান্ত অবস্থায় হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রাজীব রায় তাকে মৃত ঘোষণা করেন। রাহেলা উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডের দৌলতপুর গ্রামের কুয়েত প্রবাসী ইছার উদ্দিনের স্ত্রী।

১নং ওয়ার্ডের সদস্য ইয়ান উদ্দিন জানান, সোমবার সকালে রাহেলা আক্তার বিষপান করে ছটফট করতে থাকলে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে হাসপাতালে নিয়ে গেলে তিনি মারা যান।

তিনি আরো জানান, রাহেলার স্বামী ইছার উদ্দিন দীর্ঘদিন ধরে কুয়েত এবং বড় ছেলে আব্দুল কাইয়ুম উমান অবস্থান করছিলেন। সম্প্রতি তার ছেলে বাড়িতে ফিরলে বিদেশ থেকে পাঠানো টাকার হিসাব নিয়ে মনোমালিন্য হয়। ধারণা করা হচ্ছে এই মনোমালিন্যের জের ধরে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন রাহেলা।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, মরদেহ সদর হাসপাতালে রয়েছে। সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হবে।

মাধবপুরে ভবন থেকে মাথায় পাইপ পড়ে শ্রমিক নিহত:

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কের বহুতল ভবনের ৩০ ফুট উপর থেকে পাইপ পড়ে তপু ঘোষ (১৮) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বেজারো এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সে উপজেলার জগদীশপুর গ্রামের রতন ঘোষের ছেলে। নিহত তপুর সহকর্মী শ্রমিক আবু বক্কর জানান, সকালে তপু যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে বহুতল ভবনের নিচে কাজ করছিলেন। এ সময় ভবনের ৩০ ফুট উপর থেকে লোহার পাইপ তার মাথার উপরে পড়ে গেলে সে গুরুতর আহত হয়। তার সহকর্মীরা তাকে উদ্ধার করে ব্রাহ্মনবাড়িয়া জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের চিকিৎসক ডা. মির্জা মো. সাইফ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।