হবিগঞ্জে নিখোঁজের ১ দিন পর শিশুর মরদেহ উদ্ধার

নিহত ইতি আক্তার, ফাইল ছবি।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ইতি আক্তার (৬) নামের এক শিশুর বস্তাবন্দী মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ জুলাই) সকাল ১১ টার দিকে উপজেলার বিরামচর সাহেব বাড়ি আল ফালাহ জামে মসজিদ মক্তবের পার্শ্ববর্তী ধান ক্ষেত থেকে মরদেহটি উদ্ধার করা হয়। ইতি ওই মসজিদে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত গণশিক্ষা কেন্দ্রের শিশু শ্রেণির ছাত্রী এবং উপজেলার বিরামচর এলাকার আব্দুস শহীদের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে গণশিক্ষা কেন্দ্রের মক্তবের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি ইতি। ওইদিন রাত দশটায় তার পরিবারের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরীও করা হয়। এক পর্যায়ে সকালে স্থানীয় লোকজন মরদেহটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বিরামচর সাবেহ বাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল মতিন এবং মোয়াজ্জিন শামীম আহমেদকে আটক করা হয়েছে।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিছুজ্জামান জানান, মরদেহটিতে মুখ এবং গলায় আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে কেউ তাকে পরিকল্পিত ভাবে হত্যা করে লাশ গুমের উদ্দেশ্যে বস্তাবন্দী করে রেখেছে। পুলিশ এ বিষয়ে তদন্ত চালিয়ে যাচ্ছে।