হবিগঞ্জকে মাদকমুক্ত করার আহ্বান জেলা প্রশাসকের

হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ বলেছেন, মাদক যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। একজন মাদকাসক্ত হলে তার পুরো পরিবার ও সমাজকে যন্ত্রণা ভোগ করতে হয়।

তিনি বলেন, সন্ত্রাসের সাথে মাদকের যোগসূত্র রয়েছে। মাদক আমদানীর রুট ও মাদক ব্যবসা নির্মূল করতে হবে। কোন মাদক ব্যবসায়ীকেই রেহাই দেয়া হবে না। হবিগঞ্জ জেলাকে মাদকমুক্ত করা হবে ইনশাআল্লাহ।

বৃহস্পতিবার (৫ জুলাই) হবিগঞ্জ জেলা যুব উন্নয়ন অধিদপ্তরে জুলাই-ডিসেম্বর কোর্সে ভর্তিকৃত প্রশিক্ষনার্থীদের কোর্স উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, তথ্য প্রযুক্তিতে দেশ অনেকদূর এগিয়ে গেছে। এখন দেশের যে কোন স্থান থেকেই মুহুর্তেই বিশ্বের কোথায় কি হচ্ছে সব খবর পাওয়া যায়। আউট সোর্সিংয়ের মাধ্যমে বেকার যুবক-যুবতীরা অনেক টাকা উপার্জন করতে পারছেন। তবে অনেকে তথ্য প্রযুক্তির অপব্যবহার করে সময় ক্ষেপনের পাশাপাশি অধঃপতনের দিকে যাচ্ছে।

জেলা প্রশাসক বলেন, প্রকৃত মানুষ হতে হলে সাধনা করতে হবে। আশা করি, প্রশিক্ষণ নিয়ে প্রত্যেকেই স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত হবেন। অসামাজিক কাজে জড়িত হবো না- এ শপথ নিয়ে প্রত্যেকে নিজেকে এগিয়ে নিতে হবে।

এ সময় জেলা প্রশাসক উপস্থিত সকল প্রশিক্ষণার্থীকে শপথ বাক্য পাঠ করান। হবিগঞ্জ জেলা যুব উন্নয়নের উপ পরিচালক আলহাজ্ব মো. ফখর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রবিউল আলম, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস সম্পাদক মো. ফজলুর রহমান। স্বাগত বক্তব্য দেন যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর মো. সিরাজুল ইসলাম।