স্বজনদের কাছে পান্নার মরদেহ হস্তান্তর করল বিএসএফ

সাবেক ছাত্রলীগ নেতা ইসহাক আলী খান পান্নার মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার (৩১ আগস্ট) দুপুর ১২টার দিকে বিএসএফ ও বিজিবি কর্মকর্তাদের উপস্থিতিতে একটি অ্যাম্বুলেন্সে করে পান্নার মরদেহ বাংলাদেশে নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন গোয়াইঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলাম। তিনি বলেন, ‘ভারত এবং বাংলাদেশের প্রতিনিধি এবং নিহতের স্বজনদের উপস্থিতিতে সব আইনি প্রক্রিয়া শেষে ইসহাক আলীর লাশ হস্তান্তর করা হয়েছে।’

এ বিষয়ে বিএসএফের এক মুখপাত্র জানান, ভারত-বাংলাদেশ সীমান্তের ডাউকি-তামাবিল সমন্বিত চেকপোস্ট থেকে পান্নার মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে, গত ২৬ আগস্ট ভারতের মেঘালয়ের জৈন্তিয়া হিলস জেলায় বাংলাদেশ-ভারত সীমান্তে ভারতের প্রায় দেড় কিলোমিটার অভ্যন্তর থেকে পান্নার মরদেহ উদ্ধার করে মেঘালয় পুলিশ। পরে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধে আজ সকালে সিলেটের গোয়াইনঘাট উপজেলার তামাবিল ইমিগ্রেশন চেকপোস্টে দিয়ে পান্নার মরদেহ বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলার আওয়ামী লীগ নেতা পান্না গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে পলাতক ছিলেন।